রাজবাড়ীর গোদার বাজার পদ্মা নদীর পাড়ের অবকাশ কেন্দ্রে উন্মুক্ত সাংস্কৃতিক মঞ্চ নির্মাণ হবে

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১:১৮ অপরাহ্ণ ,২৮ অক্টোবর, ২০১৪ | আপডেট: ১:১৮ অপরাহ্ণ ,২৮ অক্টোবর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী শহরের উপকন্ঠে গোদার বাজার ঘাটে পদ্মা নদীর পাড়ে দর্শনার্থীদের জন্য সেনাবাহিনীর সৌজন্যে নির্মিত অবকাশ কেন্দ্রে “বন্ধন”-এর সম্প্রসারণসহ বিনোদনমূলক সাংস্কৃতিক অনুষ্ঠান করার জন্য নির্মিত হতে যাচ্ছে একটি উন্মুক্ত সাংস্কৃতিক মঞ্চ।

অবকাশ কেন্দ্রে “বন্ধন”-এর পাশেই সেনাবাহিনীর সৌজন্যে এই উন্মুক্ত সাংস্কৃতিক মঞ্চটি নির্মাণ করা হচ্ছে। উক্ত মঞ্চ নির্মানের লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর যশোরস্থ ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস.এম মতিউর রহমান গতকাল ২৭ অক্টোবর দুপুর দেড়টায় সরেজমিন গোদার বাজার পদ্মা নদীর পাড়ে বন্ধন ও মঞ্চ নির্মাণের স্থান পরিদর্শন করেন। এ সময় জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান তাকে সাংস্কৃতিক মঞ্চ নির্মাণের যৌক্তিকতা তুলে ধরেন এবং নির্মাণের স্থান ঘুরে দেখান। তখন যশোর সেনানিবাসের কর্ণেল মোঃ আশরাফ হোসেন, ৮ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মোঃ মোস্তাফিজুর রহমান, রাজবাড়ী মহিলা ক্লাবের সভানেত্রী ও জেলা প্রশাসকের সহধর্মিনী সংগীত শিল্পী মিসেস আফরোজা ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) গাজী আসাদুজ্জামান কবির, কালেক্টরেটের এনডিসি মোঃ জামিরুল ইসলাম এবং গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে জিওসি মেজর জেনারেল এস.এম মতিউর রহমান সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের কর্মকর্তাকে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান এবং দ্রুত কাজ শুরুর নির্দেশনা প্রদান করেন।

জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান জানান, গোদার বাজার ঘাটে পদ্মা নদীর পাড়ে এ পর্যায়ে প্রবীণদের জন্য ‘সিনিয়র সিটিজেন কর্ণার’ তৈরী করাসহ ফুডপার্ক, বিশুদ্ধ পানির জন্য টিউবওয়েল স্থাপন ও আধুনিক মানের টয়লেট নির্মাণ করা হবে।

উল্লেখ্য, পদ্মা পাড়ের অবকাশ কেন্দ্রকে পরিকল্পিতভাবে সুসজ্জিতকরণ এবং শোভাবর্ধণের পাশাপাশি দর্শনার্থী ও পর্যটকদের প্রয়োজনীয় সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করতে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান ব্যাপক উদ্যোগ নিয়েছেন। তার আহবানে সাড়া দিয়ে সেনাবাহিনীর সৌজন্যে উন্মুক্ত সাংস্কৃতিক মঞ্চ নির্মাণ হতে যাচ্ছে।
এর আগে রাজবাড়ীর প্রাক্তন জেলা প্রশাসক(বর্তমানে কুমিল্লার জেলা প্রশাসক) মোঃ হাসানুজ্জামান কল্লোল ভ্রমন ও বিনোদন পিয়াসীদের জন্য গোদার বাজার ঘাটে পদ্মা নদীর পাড়ে সিমেন্টের তৈরী সুদৃশ্য বেঞ্চ ও ছাউনীসহ বিভিন্ন স্থাপনা নির্মাণের উদ্যোগ নেন। তাঁর প্রচেষ্টায় জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারী দপ্তর এবং চেম্বার অব কমার্স ও এনজিও’র পক্ষ থেকে স্থাপনাগুলো নির্মিত হয়।

এসব স্থাপনাগুলোর মধ্যে সেনাবাহিনীর কর্তৃক ব্যাঙের ছাতার আদলে নির্মিত অবকাশ কেন্দ্র “বন্ধন” সকলের নজরকাড়া।

 

 

আপডেট : মঙ্গলবার অক্টোবর ২৮,২০১৪/ ‌০১:১৩ পিএম/ তামান্না

 


এই নিউজটি 1071 বার পড়া হয়েছে

Comments

comments