রাজবাড়ী জেলা ছাত্রদলের সভাপতি হতে যাচ্ছেন আমিনুর রহমান ঝন্টু

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১১:৫৫ অপরাহ্ণ ,১ নভেম্বর, ২০১৪ | আপডেট: ১১:৫৫ অপরাহ্ণ ,১ নভেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী জেলা ছাত্রদলের সাবেক সভাপতি প্রয়াত মিজানুর রহমান টিটুর ছোট ভাই আমিনুর রহমান ঝন্টু আসন্ন জেলা ছাত্রদলের নতুন কমিটিতে সভাপতির দায়িত্ব পাচ্ছেন বলে গুঞ্জন উঠেছে। বর্তমানে তিনি জেলা ছাত্রদলের সহ-সভাপতি।

জানাগেছে, ছাত্র নেতা আমিনুর রহমান ঝন্টু বহুদিন আগে থেকেই ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত থাকলেও বড় ভাই প্রয়াত মিজানুর রহমান টিটু সংগঠনের নেতৃত্বে থাকায় কখনো পদ-পদবীর প্রতি ভ্রুক্ষেপ করেননি। জেলা ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য থাকাকালীন সময়ে মিজানুর রহমান টিটু দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০০৬ সালের ১৪ জুলাই মৃত্যুবরণ করার পর আমিনুর রহমান ঝন্টু ছাত্রদলের রাজনীতিতে জোরালোভাবে সক্রিয় হন। তার কর্মতৎপরতায় ছাত্রদলের তৎকালীন কেন্দ্রীয় নেতৃবৃন্দের গত ২৬/৫/২০১১ তারিখের নির্দেশনার প্রেক্ষিতে রাজবাড়ী জেলা কমিটির সহ-সভাপতি মনোনীত করা হয়। তারপর থেকে অদ্যাবধি তিনি বিএনপি-ছাত্রদলের সব ধরণের রাজনৈতিক কর্মকান্ডের সাথে ওতপ্রোতভাবে জড়িত থাকার পাশাপাশি সামনে থেকে ছাত্রদলের বড় একটা অংশের নেতৃত্ব দিয়ে এসেছেন। সম্প্রতি দলীয় গ্রুপিং নিরসন হওয়ার পর ‘ঐক্যবদ্ধ ছাত্রদলের’ও নেতৃত্ব দিচ্ছেন।

আমিনুর রহমান ঝন্টুর পিতা আব্দুল মাজেদ মোল্লাও একজন ত্যাগী রাজনৈতিক কর্মী ছিলেন। বিএনপি করতে গিয়ে তাকেও অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। দীর্ঘ অবদানের স্বীকৃতি স্বরূপ মৃত্যুর আগ মুহুর্ত পর্যন্ত তিনি রাজবাড়ী জেলা বিএনপির উপদেষ্টা পদে অধিষ্ঠিত ছিলেন। দলীয় মিছিল শেষে বাড়ী ফেরার পর স্ট্রোক করে তিনি প্রয়াত হন।

রাজনৈতিক পরিবারে জন্ম নেয়া আমিনুর রহমান ঝন্টু রাজনৈতিক কর্মকান্ডের সাথে সক্রিয়ভাবে জড়িত থাকার পাশাপাশি সমানতালে লেখাপড়াও চালিয়ে যাচ্ছেন। তিনি বেসরকারী বিশ্ববিদ্যালয় ‘ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজী’ থেকে ব্যাচেলর অব সায়েন্স ইন ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেছেন।

আমিনুর রহমান ঝন্টুকে জেলা ছাত্রদলের শীর্ষ নেতৃত্বে আনতে আপাততঃ উল্লেখযোগ্য নেতাদের কারো কাছ থেকে কোন বাঁধা নেই। বরং তাদের প্রত্যেকেরই পছন্দের শীর্ষে রয়েছেন ঝন্টু। এমনকি তারা তাদের মনোভাব এবং সমর্থনের বিষয়টিও দলীয়ভাবে প্রকাশ করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে আমিনুর রহমান ঝন্টু বলেন, দল যোগ্য মনে করলে ‘জেলা ছাত্রদলের সভাপতি পদ গ্রহণের জন্য’ তিনি প্রস্তুত আছেন। তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন তার নেতৃত্বে জেলা ছাত্রদলের নতুন কমিটি হলে তিনি সৎ, মেধাবী, তরুণ, সাহসী ছাত্রদের নিয়েই ছাত্রদলকে পরিচালিত করবেন। যোগ্য নেতৃত্বকে সামনে নিয়ে আসবেন। সবাইকে নিয়ে রাজনীতি করতে সচেষ্ট থাকবেন। সাংগঠনিক কর্মকান্ডে গতি আনতে যা যা করণীয় করবেন। ছাত্রদলকে আরও ঐক্যবদ্ধ ও সুসংহত করার লক্ষ্যে সবসময় কাজ করে যাবেন। আমিনুর রহমান ঝন্টু মূল দল বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনসহ ছাত্রদলের সাথে সম্পৃক্ত সকলের দোয়া ও সমর্থন কামনা করেন এবং মা-মাটি-মানুষের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া যখন যে আন্দোলন-সংগ্রামের ডাক দেবেন তাতে সাড়া দিয়ে যথাযথভাবে সেগুলো পালন করার প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, সম্প্রতি ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি ঘোষিত হওয়ার পর রাজবাড়ী জেলা ছাত্রদলের কমিটি পুনর্গঠনের বিষয়টিও সামনে চলে আসে। গত ৩/৭/২০১০ তারিখে মাত্র ১৬ সদস্য বিশিষ্ট ছাত্রদলের বর্তমান জেলা কমিটি ষোষণা করা হয়। অনেক আগেই এ কমিটির মেয়াদোত্তীর্ণ হয়েছে। দুই বছরের স্থলে প্রায় ৪বছর হতে চললেও এ কমিটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি। অথচ কমিটি অনুমোদনকালে ‘১৫দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের’ শর্ত উল্লেখ ছিল। তবে পূর্ণাঙ্গ কমিটি গঠনে জেলা কমিটির নজির বিহীন ব্যর্থতা অতীতে কখনো পরিলক্ষিত হয়নি।

বর্তমানে জেলা ছাত্রদলের বিদ্যমান কমিটি ভেঙ্গে দিয়ে সৎ, মেধাবী, তরুণ, সাহসী ছাত্রনেতাদের নেতৃত্বে নতুন কমিটি গঠনের দাবী জোরালো হয়েছে।

 

 

আপডেট : শনিবার নভেম্বর ০১,২০১৪/ ১১:৫২ পিএম/ আশিক

 


এই নিউজটি 1272 বার পড়া হয়েছে

Comments

comments

More News from রাজনীতি