কালুখালীতে ৪৩তম জাতীয় সমবায় দিবস পালিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ ,২ নভেম্বর, ২০১৪ | আপডেট: ১২:১৯ পূর্বাহ্ণ ,২ নভেম্বর, ২০১৪
পিকচার

কালুখালী প্রতিনিধি :” আর্থ সমাজিক নিরাপত্তায় সমবায়” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ১নভেম্বর শনিবার রাজবাড়ীর কালুখালীতে ৪৩ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে উপজেলা সমবায় বিভাগ এবং সমবায়ী বৃন্দের আয়োজনে সকাল ১০ টায় জাতীয় পতাকা উত্তোলন ও উপজেলা শহরে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় কালিকাপুর ইউপি চেয়ারম্যান আতিউর রহমান নবাব এর সভাপতিত্ব প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসির উদ্দিন মাহমুদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার কাজী বাবুল হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আবুল বাসার চৌধুরী, মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী এজাজ কায়ছার,আওয়ামীলীগ নেতা তনয় চক্রবর্ত্তী সম্ভু, আহম্মদ আলী বাদশা, মোঃ জাকির হোসেন মোল্লা, এস এম লিয়াকত আলী, সবুজ বাংলা সমবায় সমতির সাধারন সম্পাদক দেবব্রত দত্ত তরুন ও সাওরাইল ইউপি ৭ষ্টার সমিতির সভাপতি মোঃ জালাল প্রমুখ ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসির উদ্দিন মাহমুদ বলেন, ১৯৫৯ সালে ওলন্দাজ নামে এক ব্যাক্তি সমবায় সমিতি সৃষ্টি করেন। সেই থেকে ভারত-বাংলাদেশের মানুষের অভাব অনটনের লাঘব করতে আজ পর্যন্ত যুব সমাজের মাধ্যমে বিভিন্ন নামে এই সমিতি পরিচালিত হয়ে বেকার সমস্যা সমাধান করে আসছে। তিনি সমিতির সকল সদস্যদের আন্তরিক হয়ে কাজ করার আহবান জানান।

বক্তব্য শেষে অতিথি বৃন্দ উপজেলার ১৫৬ টি সমিতির মধ্যে ভাল কাজের স্বীকৃতি সরুপ রতনদিয়া সবুজ বাংলা সমবায় সমিতি, কালিকাপুর ইউপির জাফরপুর সমবায় সমিত এবং বল্লভপুর কৃষক সমবায় এই ৩ টি সমিতিকে উপহার প্রদান করেন।

 

 

আপডেট : রবিবার নভেম্বর ০২,২০১৪/ ‌১২:১০ এএম/ আশিক

 

 


এই নিউজটি 1101 বার পড়া হয়েছে

Comments

comments