,

গোয়ালন্দ প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার গ্বরুতর অভিযোগ

News

গোয়ালন্দ প্রতিনিধি : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) বিরুদ্ধে সরকারি নিয়ম-নীতি উপেক্ষা করে কর্মস্থলে ঘন ঘন অনুপস্থিত থাকা ও সকালে না এসে বিকেলে অফিস করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। ওই কর্মকর্তার এমন স্বেচ্ছাচারিতায় স্থানীয় জনপ্রতিনিধিসহ উপজেলা পরিষদ-সংশ্লিষ্ট অনেকের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

গোয়ালন্দ উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, সরকারি নিয়মানুযায়ী প্রতি কর্মদিবসে সব কর্মকর্তা-কর্মচারীকে সকাল ৯টায় অফিসে উপস্থিত হয়ে বিকেল ৫টা পর্যন্ত টানা আট ঘণ্টা কাজ করার কথা। অথচ এই নিয়ম-নীতি উপেক্ষা করে গোয়ালন্দের পিআইও এস এম মনোয়ার মাহমুদ দীর্ঘদিন ধরে সকালে না এসে বিকেলে অফিস করেন। এ ছাড়া ছুটি না নিয়ে প্রায়ই তিনি কর্মস্থলে অনুপস্থিত থাকেন। এদিকে প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন সময়ে উপজেলার গুরুত্বপূর্ণ পিআইও অফিসে নানা কাজে আসেন এলাকার জনপ্রতিনিধিসহ অনেকেই। এ সময় পিআইওকে অফিসে না পেয়ে তাঁরা ফিরে যেতে বাধ্য হন।

নাম প্রকাশ না করার শর্তে উপজেলার উজানচর ইউনিয়ন পরিষদের এক সদস্য জানান, তাঁর এলাকার একটি উন্নয়ন প্রকল্পের কাজের জন্য তিনি চার দিন ধরে সকাল-দুপুর পিআইও অফিসে ঘুরছেন। কিন্তু পিআইওকে না পেয়ে তিনি তাঁর কাজটি করতে পারছেন না।

গোয়ালন্দ উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম মাহবুবুর রাব্বানী জানান, উপজেলা পরিষদ কমপ্লেক্সে আবাসিক সুবিধা থাকা সত্ত্বেও পিআইও মনোয়ার মাহমুদ ফরিদপুর শহরের বসতবাড়িতে থাকেন। ফরিদপুর থেকে গোয়ালন্দে এসে তিনি অফিস করেন। তবে তিনি সকালে না এসে বিকেলে অফিস করেন।
গত বৃহস্পতিবার দুপুর দেড়টায় গিয়ে দেখা যায়, পিআইও মনোয়ার মাহমুদ অনুপস্থিত থাকায় তাঁর অফিস কক্ষটি তালাবদ্ধ। পাশের কক্ষে পিআইওর অফিস সহকারী বসে আছেন।

পিআইও কোথায় আছেন- জানতে চাইলে অফিস সহকারী মো. নাসির উদ্দিন বলেন, ‘গতকাল (বুধবার) স্যার অফিসে আসেন নাই। আজ (বৃহস্পতিবার) তিনি আসবেন কি না, তাও বলতে পারছি না।’

ঘটনার সত্যতা স্বীকার করে গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বলেন, ‘নিয়মিত অফিসে না আসার বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বিরুদ্ধে নানাজনের কাছ থেকে মৌখিক অভিযোগ পেয়েছি। বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এ ব্যাপারে পিআইও মাহমুদের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করেও তাঁর ফোন বন্ধ পাওয়া যায়।

 

 

আপডেট : রবিবার নভেম্বর ০২,২০১৪/ ১০:৩৩ পিএম/ আশিক

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর