বিনোদপুরে বিরোধপূর্ণ জমির গাছ কর্তনের ঘটনায় মামলা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৯:৫১ পূর্বাহ্ণ ,৬ নভেম্বর, ২০১৪ | আপডেট: ৯:৫২ পূর্বাহ্ণ ,৬ নভেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী শহরের বিনোদপুরে বিরোধপূর্ণ জমি থেকে জোর পূর্বক গাছ কর্তনের ঘটনায় জুডিসিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে পৃথক ২টি মামলা দায়ের হয়েছে।

মামলা ও অন্যান্য সুত্রে প্রকাশ, গত ২রা নভেম্বর বিনোদপুরের শাহ মোঃ জাহাঙ্গীর জলিলের নেতৃত্বে তাদের অনুগত আরও ৮/১০ জন দুর্বৃত্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোন্দকার আব্দুল হালিমের স্বত্ত্বদখলীয় বিনোদপুর মৌজার এস.এ ৪১৩ নং খতিয়ানভুক্ত আর.এস ৬১৮ নং দাগের ৯ শতাংশ জমি থেকে ২০ হাজার টাকা মূল্যের ২টি শেওড়া, ১০হাজার টাকা মূল্যের ১টি শিমুল ও ৪০ হাজার টাকা মূল্যের ২০টি ছোট আকৃতির মেহগনি গাছ ভ্যানগাড়ীতে করে নিয়ে যায়। ঘটনার সময় খোন্দকার আব্দুল হালিমরা রাজবাড়ী সদর থানায় গিয়ে কর্তব্যরত ডিউটি অফিসারের কাছে অবৈধভাবে গাছ কর্তনের বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত আবেদন করলেও পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করা থেকে বিরত থাকে। এ ঘটনায় খোন্দকার আব্দুল হালিমের ছেলে খোন্দকার মোঃ আব্দুল্লাহ্ বাদী হয়ে গত ৩রা নভেম্বর রাজবাড়ীর ১নং আমলী আদালতে দন্ড বিধির ৪৪৭/৩৭৯/৫০৬(২)/১০৯ ধারায় সি.আর-৯৯৪/১৪ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ফৌঃ কাঃ বিঃ আইনের ১০৭ ধারায় পৃথক ২টি মামলা দায়ের করেন।

মামলা ২টির মধ্যে গাছ কর্তনের মামলায় বিজ্ঞ আদালত অভিযোগ আমলে নিয়ে সরাসরি সমনের এবং ভয়ভীতি দেখানোর ১০৭ ধারার মামলায় কারণ দর্শানোর আদেশ দেন।

 

আপডেট : বৃহস্পতিবার নভেম্বর ০৬,২০১৪/ ০৯:৫০ এএম/ আশিক


এই নিউজটি 1100 বার পড়া হয়েছে
[fbcomments"]