ছাত্র-ছাত্রীদের ফুলের মত সুন্দর ও প্রস্ফুটিত হতে হবে : জেলা প্রশাসক রফিকুল ইসলাম খান

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:০১ অপরাহ্ণ ,১৫ নভেম্বর, ২০১৪ | আপডেট: ৩:০১ অপরাহ্ণ ,১৫ নভেম্বর, ২০১৪
পিকচার

শিহাবুর রহমান : রাজবাড়ীর জেলা প্রশাসক মো: রফিকুল ইসলাম খান কোমলমতি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেছেন, তোমাদেরকে ফুলের মত সুন্দর ও প্রস্ফুটিত হতে হবে।পড়াশুনা ভাল করতে হবে। সাধারন জ্ঞান অর্জন করতে হবে। খেলাধুলা করতে হবে। মানবতাবোধ, ভদ্রতা, আদর্শবান চারিত্রিক গঠনসহ নানা গুনে গুনান্বিত হতে হবে। আজ শনিবার দুপুরে শহরের পান্না চত্ত্বর টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তোমরা যদি চিকিৎসক হও তাহলে আদর্শবান চিকিৎসক হবে। যে চিকিৎসকের সুনাম চারপাশে ছড়িয়ে পড়বে। তোমরা যদি শিক্ষক হও তাহলে একজন আদর্শবান শিক্ষক হবে। যে শিক্ষক প্রাইভেট পড়াবে কিন্তু কারো কাছ থেকে টাকা নিবে না। তোমরা যদি ডিসি, এসপি ও প্রশাসনের লোক হও তাহলে আদর্শবান ডিসি, এসপি ও প্রশাসনের লোক হবে। লোকে বলবে এমন ভাল প্রশাসন আগে কখনো দেখিনি।

জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খান আরো বলেন, তোমাদেরকে মানুষের মতো মানুষ হতে হবে। তোমাদের সুনামের কারণে তোমাদের বাবা-মা’র সুনাম হবে। তোমরা ফুলের মতো প্রস্ফুটিত হবে। ভাল রেজাল্ট করবে। সোনার মানুষ হবে। বাংলাদেশ একদিন সোনার দেশ হবে। উন্নত দেশ হবে। তখন তোমরাই এদেশের নেতৃত্ব দেবে।SAM_0227

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, মোবাইল ও ফেসবুকের মাধ্যমে অনেকেই আমার কাছে (জেলা প্রশাসক) অভিযোগ করেছেন টাউন মক্তবে পরীক্ষার সময় সিট প্লানে অনিয়ম হয়। অতীতে কি হয়েছে সেটা আমি জানিনা। তবে এখন থেকে সিট প্লান ক্লাশের রোল অনুযায়ী করতে হবে।

জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খান অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, প্রাইমারী স্কুলের রেজাল্টের উপর সব নির্ভর করবেন না। বাচ্চারা অবশ্যই পাঠ্যপুস্তক পড়বে। তবে পাঠ্য পুস্তক পড়লেই কিন্তু চাকুরী হবে না। পাঠ্য পুস্তকের বাইরেও অনেক কিছু পড়তে হবে।আর চাকুরীর জন্য অবশ্যই বিসিএস কমপ্লিট করতে হবে।

জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসকের সহধর্মিনী আফরোজা ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবুল কাশেম সেখ, ইউ,আর,সি ইন্সট্রাক্টর মো. ফিরোজ মিয়া ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মুহাম্মদ আব্দুর রশিদ। এছাড়াও টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুম কক্স, এ্যাড: সুফিয়া খাতুন রেখা প্রমুখ বক্তব্য রাখেন। এসময় রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকন্ঠ পত্রিকার সম্পাদক খোন্দকার আব্দুল মতিনসহ ছাত্র-ছাত্রীদের অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।SAM_0230

সভাপতির বক্তব্যে জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান বলেন, একটা বিষয় যদি আমরা খেয়াল করি সেটা হলো এখানে কেউ মুসলমান,কেউ হিন্দু,কেউ ছোট,কেউ বড় রয়েছে।কিন্তু সবারই একটা পরিচয় আছে।সেটা হলো সবাই মানুষ।তাই তোমাদেরকে ভালো মানুষ হতে হবে।তোমরা যদি ডিসি হও তাহলে ভালো ডিসি হবে।যদি শিক্ষক হও তাহলে ভালো শিক্ষক হবে। এটাই আমাদের প্রত্যাশা।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

আপডেট : শনিবার নভেম্বর ১৫,২০১৪/ ০২:৫৬ পিএম/ আশিক

 


এই নিউজটি 1034 বার পড়া হয়েছে

Comments

comments