,

দীর্ঘ ১৬ বছর পর রাজবাড়ীতে শুরু হলো জেলা প্রশাসক ফুটবল টুর্নামেন্ট : মাদকের প্রবনতা কমবে বলে আশা প্রকাশ করলেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান

News

শিহাবুর রহমান : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আজ রবিবার বিকেলে রাজবাড়ী কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে শুরু হয়েছে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট।উদ্বোধনী খেলায় ২-০গোলে পাংশা উপজেলা একাদশকে হারিয়ে রাজবাড়ী সদর উপজেলা একাদশ শুভ সূচনা করেছে। প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টটির শুভ উদ্বোধন করেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান।

জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান দীর্ঘ ১৬ বছর পর পুনরায় জেলা প্রশাসক ফুটবল টুর্নামেন্ট চালু করার জন্য রাজবাড়ী জেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, ফুটবল একটি জনপ্রিয় খেলা। সারা দেশে মাদকের প্রবনতা কমানোর জন্যই এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এ ধরনের টুর্নামেন্ট সমাজ থেকে মাদক একেবারে নির্মূল হবে না তবে কমবে। ছাত্র-ছাত্রীসহ যুব সমাজকে খেলাধুলায় মনোনিবেশ করতে হবে। খেলাধুলা করলে লেখাপড়াও ভাল হবে। লেখা পড়া করলে জাতি শিক্ষিত হবে। আর জাতি শিক্ষিত হলে দেশ এগিয়ে যাবে।বাংলাদেশ উন্নত দেশে পরিনিত হবে।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার তাপতুন নাসরীন। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মো. শফিকুল ইসলাম শফি।SAM_0293

জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান ও চ্যানেল আই’র উপস্থাপিকা দিলরুবা সাথীর উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমানের সহধর্মিনী ঢাকা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী সাবিনা খান, রাজবাড়ী জেলা প্রশাসকের সহধর্মিনী আফরোজা ইসলাম খান, ফরিদপুরের জেলা প্রশাসক সরদার সরাফত আলী, মাদারীপুরের জেলা প্রশাসক জিএসএম জাফরুল্লাহ্, শরিয়তপুরের জেলা প্রশাসক রাম চন্দ্র দাস, মানিকগঞ্জের জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: এম.এ খালেক ও জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো.তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খান বলেন, রাজবাড়ী ছোট্ট একটি জেলা হলেও খেলাধুলায় গৌরব অর্জন আছে।সাঁতারে এখানকার মেয়েরা জাতীয় পুরস্কার পেয়েছে।এছাড়াও ফুটবলে রয়েছে রাজবাড়ীর বর্ণাঢ্য ইতিহাস। ফুটবলের ঐতিহ্য ধারন করে তৎকালীন জেলা প্রশাসক ১৯৮৭ সালে এখানে জেলা প্রশাসক ফুটবল টুর্নামেন্টর প্রথম আয়োজন করেছিলেন। দীর্ঘ ১৬ বছর পর আবার জেলা প্রশাসনের উদ্যোগে এই গোল্ডকাপ শুরু হচ্ছে। আজকের এই অনুষ্ঠানে যদি কিছু প্রাপ্তি থেকে থাকে তা আপনাদের এবং জেলা ক্রীড়া সংস্থার।আর যদি কিছু ব্যর্থতা থাকে তাহলে সেটা আমাদের।

তিনি টুর্নামেন্টটি মাদকের বিরুদ্ধে উৎসর্গ করে বলেন, এই খেলার মাধ্যমেই আমরা সোনার বাংলাদেশ গড়তে চাই।SAM_0348

এরপর শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে টুর্নামেন্টটির শুভ উদ্বোধন করেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান।এর আগে জেলা শিল্পকলার শিল্পীবৃন্দ ও সরকারী শিশু সদনের মেয়েদের এক বর্ণাঢ্য ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

 

 

আপডেট : রবিবার নভেম্বর ১৬,২০১৪/ ০৬:৪৬ পিএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর