,

দেশে আইনের শাসন নেই, বিচার বিভাগ সম্পন্ন ভেঙে পড়েছে : এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন

News

শিহাবুর রহমান : দেশে আইনের শাসন নেই বলে অভিযোগ করে বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, আমাদের সংবিধানে আছে গণতান্ত্রিক পদ্ধতিতে জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিত হয়ে সরকার গঠন করতে হবে। কিন্তু আমাদের দু:ভাগ্য আমরা সেটা পায়নি। যে কারণে বিচার বিভাগ সম্পন্ন ভেঙে পড়েছে। দেশে যে পর্যন্ত আইনের শাসন কায়েম হবে না ততখন পর্যন্ত এদেশের মানুষ ন্যায় বিচার পাবে না। গতকাল ২২ নভেম্বর বিকেলে রাজবাড়ী জেলা বার এসোসিয়শেনর ৩য় তলায় সংবর্ধণা ও মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, জামায়াত চিনি না। জনগণের ভোটে যারা নির্বাচিত হবে তারাই হবে আইনের সরকার। তাই আমরা চাই আইনজীবিদের স্বার্থে ও দেশে আইনের শাসন প্রতিষ্ঠার স্বার্থে নির্দলীয় নিরপেক্ষ তত্ববধায়ক সরকারের অধীনে জনগণের ভোটের মাধ্যমে যে কোন দল ক্ষমতায় আসুক। আইনজীবীদের কালো পোষাক কোন সরকারই পছন্দ করে না। আর যদি হয় স্বৈরাচারী সরকার তাহলে তো কোন কথাই নেই। পেট্রোল বোমা মারা মামলায় আমার মতো লোককেও জেলে যেতে হয়।SAM_0447

রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সভাপতি এ্যাড: মো. মনজুর মোরশেদের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে হিউম্যান রাইটস এবং লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ব্যারিষ্টার এ,এম মাহবুব উদ্দীন খোকন, ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান এ্যাড: মো. সানাউল্লাহ মিয়া, সদস্য এ্যাড. আলহাজ্ব এইচ আর জাহিদ আনোয়ার, ঢাকা হাইকোর্টের এ্যাড: এ.এস.এম মোক্তার কবির খান, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: এম.এ খালেক, রেজাউল করিম রেজা প্রমুখ বক্তব্য রাখেন।

 

 

আপডেট : রবিবার নভেম্বর ২৩,২০১৪/ ০২:৩২ পিএম/ আশিক

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর