রাজবাড়ী জেলা বারের সিনিয়র আইনজিবী এ্যাড: কবির আহমেদের ইন্তেকাল : রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ ,২৮ নভেম্বর, ২০১৪ | আপডেট: ১০:০৭ অপরাহ্ণ ,২৮ নভেম্বর, ২০১৪
পিকচার

আশিকুর রহমান : রাজবাড়ী জেলা বারের সিনিয়র আইনজিবী ও জজ কোর্টের সাবেক সরকারি প্রসিকিউটর (জিপি) বীর মুক্তিযোদ্ধা এ্যাড: কবির আহমেদ গতকাল বৃহস্পতিবার রাতে রাজবাড়ী শহরের সজ্জনকান্দায় অবস্থিত তার নিজ বাড়ীতে স্ট্রোক করে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে …… রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮বছর।মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খী রেখে গেছেন।

আজ শুক্রবার বাদ আছর রাজবাড়ী বড়পুল জামে মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে ভবানীপুর ১নং পৌর কবরস্থানে দাফন করা হয়। এর আগে দুপুর ২টায় রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রথম নামাজে জানাযা শেষে রাষ্ট্রের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। নামাজে জানাযায় ইমামতি করেন রাজবাড়ী কোর্ট মসজিদের পেশ ইমাম মাওলানা মো. নুরুল আলম । এসময় রাজবাড়ী জেলা ও দায়রা জজ এসএম রেজানুর রহমান,চীফ জুডিসিয়াল ম্যজিস্ট্রেট আব্দুল মান্নান,রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সাবেক সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যন এ্যাড: এম.এ খালেক,জেলা বারের সভাপতি এ্যাড: মঞ্জুর মোর্শেদ,সাধারন সম্পাদক এ্যাড: কে.এ বারী,রাজবাড়ী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী,রাজবাড়ী জেলা সিপিবির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড আবুল কালাম ও কবির আহমেদের ছোট ভাই জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহমেদ নিজাম মন্টুসহ ৫ শতাধিক মানুষ জানাযায় অংশগ্রহন করেন।20141128_142059

জানাযা শেষে বীর মুক্তিযোদ্ধা এ্যাড: কবির আহমেদের কফিনে রাজবাড়ী জেলা প্রশাসন,জেলা আওয়ামীলীগ,জেলা ক্রীড়া সংস্থা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করে তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর তার মরাদেহ রাজবাড়ী জেলা বার ভবনের সামনে নিয়ে বার এসোসিয়েশনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন ও মরহুমের আত্নার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা এ্যাড: কবির আহমেদসহ তারা ৭ ভাই ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন।পরে ১৯৮০ সালের ৫ই মে তিনি রাজবাড়ী বার কাউন্সিলে এ্যাড: হিসেবে তালিকাভুক্ত হন এবং একই বছরের ১৮ই জুন তিনি রাজবাড়ী বারে সদস্যভূক্ত হয়ে মৃত্যুর আগ পর্যন্ত আইন পেশায় নিয়োজিত ছিলেন। এর মাঝে তিনি রাজবাড়ী জজ কোর্টের সরকারি প্রসিকিউটর (জিপি) হিসেবেও দায়িত্ব পালন করেন।

 

 

 আপডেট : শুক্রবার নভেম্বর ২৮,২০১৪/ ০৮:৫৮ পিএম/ জেনিফার

 


এই নিউজটি 1103 বার পড়া হয়েছে

Comments

comments