রাজবাড়ীতে সিরাজুম মুনির ক্যাডেট মাদ্রাসার শুভ উদ্ভোধন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:১২ অপরাহ্ণ ,২৯ নভেম্বর, ২০১৪ | আপডেট: ৫:১২ অপরাহ্ণ ,২৯ নভেম্বর, ২০১৪
পিকচার

আশিকুর রহমান : রাজবাড়ী শহরের সজ্জনকান্দায় অবস্থিত সিরাজুম মুনির ক্যাডেট মাদ্রাসার শুভ উদ্ভোধন করা হয়েছে। আজ শনিবার সকালে শান্তির প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে মাদ্রাসাটির শুভ উদ্ভোধন করেন রাজবাড়ী সংরক্ষিত মহিলা আসনের এমপি কামরুন নাহার চৌধুরী লাভলী ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: এম.এ খালেক ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি কামরুন নাহার চৌধুরী লাভলী বলেন, সদইচ্ছা থাকলে কুড়ে ঘরকেও সুন্দরভাবে সাজানো যায়।তেমনি প্রতিষ্ঠান ছোট হোক কিংবা বড় হোক সেটা কোন বিষয় নয়।সুন্দর করে সাজানোটাই বড় বিষয়।তাই এই মাদ্রাসাটিকে সুন্দরভাবে সাজাতে হবে এবং রাজবাড়ীর শ্রেষ্ঠ মাদ্রাসা হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি মাদ্রাসার শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদের আদর্শবান মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব আপনাদের। সুতরাং আপনাদেরকে দায়িত্বশীল হতে হবে। SAM_0642

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান এ্যাড: এম.এ খালেক বলেন, রাজবাড়ীতে স্কুল,মাদ্রাসা ও কিন্ডার গার্টেনসহ ২০০টির মতো শিক্ষা প্রতিষ্ঠান আছে। কিন্তু ক্যাডেট মাদ্রাসা এই প্রথম।

তিনি মাদ্রাসার শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা সহজ কিন্তু টিকিয়ে রাখা কঠিন।ভালো শিক্ষক ছাড়া প্রতিষ্ঠান চলবে না।আমি অনেক শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করে দেখেছি শিক্ষার মান অনেক খারাপ। অনেক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বাংলাদেশের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি এমনকি সেই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নাম পর্যন্ত বলতে পারে না।তাই আপনাদেরকে শিক্ষার মান ভালো করতে হবে।

তিনি আরও বলেন, আমাদের দেশে পাশের হার বাড়ছে কিন্তু শিক্ষার মান বাড়েনি। তাই পুঁথিগত বিদ্যাই সব নয় এর বাইরেও অনেক কিছু শেখার আছে। পরিশেষে তিনি এ মাদ্রাসাটির এর সফলতা কামনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে, জেলা ইমাম কমিটির সাধারন সম্পাদক মো. ওলিউর রহমান,রাজবাড়ী রেলওয়ে ঈদগাহ ময়দানের খতিব ও সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল খালেক ও ডা: আবুল হোসেন ডিগ্রী কলেজের প্রভাষক মো. নাদের হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজবাড়ী সরকারী কলেজের প্রাক্তন অধ্যক্ষ্ প্রফেসর মো.কেরামত আলী ও পরিচালনা করেন সিরাজুম-মুনির ক্যাডেট মাদ্রাসার অধ্যক্ষ মো.মিজানুর রহমান।

 

 

আপডেট : শনিবার নভেম্বর ২৯,২০১৪/ ০৫:০৭ পিএম/ জেনিফার

 


এই নিউজটি 1097 বার পড়া হয়েছে

Comments

comments