,

সর্বশেষ :
সুষ্ঠু নির্বাচন হলে রাজবাড়ী-১ আসন পুনরুদ্ধার করতে সক্ষম হবো : অ্যাড. খালেক রাজবাড়ী-১ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাড. আসলাম মিয়ার গণসংযোগ রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন ইমদাদুল হক বিশ্বাস রাজবাড়ীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন রাজবাড়ীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম রাজবাড়ী-১ আসনের জন্য আ’লীগের মনোনয়ন ফরম নিলেন আশরাফুল ইসলাম রাজবাড়ী-১ আসনের জন্য জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিলেন মিল্টন প্রত্যেকটি মানুষের ঘরে শান্তি পৌঁছে দেওয়া হবে : রাজবাড়ীর পুলিশ সুপার রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত রাজবাড়ীতে বিএনপি’র ২৭ নেতাকর্মী কারাগারে

রাজবাড়ী জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা আজ

News

স্টাফ রিপোর্টার : “মাদককে না বলুন, মাদকের বিরুদ্ধে ফুটবল” এই শ্লোগানে গত ১৬ নভেম্বর থেকে শুরু হওয়া সাড়া জাগানো রাজবাড়ী জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রতীক্ষিত ফাইনাল খেলা আজ সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সমাপনী উপলক্ষে অপরূপ সাজে সজ্জিত করা হয়েছে স্টেডিয়ামকে।

রাজবাড়ীর কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর ম্যাচটি উপভোগের জন্য ফুটবল প্রেমীরা মুখিয়ে রয়েছেন। বিগত ২টি সেমিফাইনালসহ অন্যান্য ম্যাচগুলোর মতো আজও স্টেডিয়ামে স্মরণাতীত কালের দর্শকদের উপচেপড়া উপস্থিতি হবে বলে আয়োজকরা ধারণা করছেন। ফাইনালে রাজবাড়ী সদর উপজেলা দলের মুখোমুখি হবে বালিয়াকান্দি উপজেলা দল।

প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সরকারী প্রতিশ্রুতি বাস্তবায়ন সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী ফাইনাল খেলায় উপস্থিত থেকে খেলা উপভোগ করাসহ পুরস্কার বিতরণ করবেন।

উক্ত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ সম্মানিত অতিথি হিসেবে সংরক্ষিত মহিলা আসন-৩৮ এর সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কামরুন নাহার চৌধুরী লাভলী এবং বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার তাপতুন নাসরীন উপস্থিত থাকবেন। জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ রফিকুল ইসলাম খান অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

পুরস্কার বিতরণ শেষে সন্ধ্যা ৬টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ফাইনাল খেলার যাবতীয় আয়োজন সম্পন্ন হয়েছে।

গত ১৬ নভেম্বর কয়েক হাজার দর্শকের উপস্থিতিতে রাজবাড়ীর কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে জমকালো উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৪ প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন ঢাকা বিভাগের কমিশনার মোঃ জিল্লার রহমান। জেলার ৫টি উপজেলা দল খেলায় অংশ নেয়। এরমধ্যে রাজবাড়ী সদর ও বালিয়াকান্দি উপজেলা দল ফাইনালে উঠে আসে।

গত ১৫দিন ব্যাপী এ টুর্নামেন্টের প্রতিটি খেলায় স্টেডিয়াম ছিল দর্শকপূর্ণ। খেলায় স্থানীয় খেলোয়ারদের পাশাপাশি বিদেশী (নাইজেরিয়ান) খেলোয়াড়রাও অংশ নিয়ে দর্শকদের নজর কাড়ে।

দীর্ঘ ১৬ বছর পর এ টুর্নামেন্টের আয়োজনে জেলা মোঃ রফিকুল ইসলাম খান ও জেলা ক্রীড়া সংস্থাকে ধন্যবাদ জানানোর পাশাপাশি খেলোয়ারদের সুদৃশ্য জার্সি উপহার দেয়াসহ বিভিন্ন ভাবে উৎসাহ যোগান রাজবাড়ীর কৃতি সন্তান ফ্রান্স প্রবাসী বিশিষ্ট সমাজসেবক মোঃ আশরাফুল ইসলাম ও বিশিষ্ট গার্মেন্টস ব্যবসায়ী কাজী সিরাজুল ইসলাম খাজা। তারা নিয়মিত খেলাধুলার আয়োজনের মাধ্যমে যুব সমাজকে মাদকের ভয়াল গ্রাস থেকে রক্ষার আহবান জানান।

উল্লেখ্য, ১৯৮৮ সালে রাজবাড়ীর প্রাক্তন জেলা প্রশাসক মোঃ নাজমুল আহসান প্রথম জেলা প্রশাসক গোল্ডকাপ তৈরী করেন। কিন্তু ওই বছর জেলায় প্রলয়ংকরী বন্যার কারণে ফুটবল টুর্নামেন্ট হয়নি। ১৯৯২ সালে সাবেক জেলা প্রশাসক মোঃ মমতাজ উদ্দিন প্রথম জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেন। পরে ১৯৯৮ সালে ২য় দফায় সাবেক জেলা প্রশাসক মোঃ আমিরুল করিম জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেন। দীর্ঘ ১৬বছর বর্তমান জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের ঐকান্তিক প্রচেষ্টায় ৩য় দফায় সর্ববৃহৎ আয়োজনে এবার অনুষ্ঠিত হলো জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৪।

জেলা প্রশাসক গোল্ডকাপের ডিজাইন করেন রাজবাড়ীর বিশিষ্ট চিত্রশিল্পী মোহাম্মদ গোলাম আলী। প্রায় ২০ ভড়ি স্বর্ণালংকার দিয়ে গোল্ডকাপটি তৈরী করা হয়। এবারের ‘জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’টি মাদকের বিরুদ্ধে উৎসর্গ করা হয়েছে।

 

 

আপডেট : সোমবার ডিসেম্বর ১,২০১৪/ ১২:০২ পিএম/ আশিক

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর