জাতীয় মহিলা সংস্থা রাজবাড়ী জেলা শাখার নতুন চেয়ারম্যান তানিয়া সুলতানা কংকন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ ,১ ডিসেম্বর, ২০১৪ | আপডেট: ১২:২৪ অপরাহ্ণ ,১ ডিসেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় মহিলা সংস্থার রাজবাড়ী জেলা শাখার নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহন করলেন মরহুম সংসদ সদস্য এ্যাডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর পুত্রবধু মিসেস তানিয়া সুলতানা কংকন ।

গতকাল রবিবার সকালে সংস্থার বিদায়ী চেয়ারম্যান রাজবাড়ী সংরক্ষিত মহিলা আসনের এমপি কামরুন নাহার চৌধুরী লাভলী মিসেস তানিয়া সুলতানা কংকনের কাছে দায়িত্বভার হস্তান্তর করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিদায়ী চেয়ারম্যান কামরুন নাহার চৌধুরী ও নতুন চেয়ারম্যান মিসেস তানিয়া সুলতানা কংকন ছাড়া আরও বক্তব্য রাখেন সংস্থার রাজবাড়ী জেলা শাখার কো-অর্ডিনেটর আঃ মতিন মোল্লা।

বিদায়ী চেয়ারম্যান কামরুন নাহার চৌধুরী লাভলী বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে সংসদ সদস্য নির্বাচিত করার পর আমি স্বেচ্ছায় পদটি ছেড়ে দেই। নারী উন্নয়নে কাজ করার জন্যই আমাকে সংসদ সদস্য করা হয়েছে। সেভাবেই আমি কাজ করছি। দীর্ঘ সময় চেয়ারম্যানের দায়িত্ব পালন করায় সংস্থার সঙ্গে আমার নিবিড় সম্পর্ক গড়ে উঠেছে। আমি আশা করব-নতুন চেয়ারম্যান তাঁর মেধা ও কর্মদক্ষতা দিয়ে সংস্থার কর্মকান্ডকে আরো এগিয়ে নেবেন।

দায়িত্ব গ্রহনকারী নতুন চেয়ারম্যান মিসেস তানিয়া সুলতানা কংকন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে মিসেস তানিয়া সুলতানা কংকন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে সবাইকে আত্মনিয়োগ করতে হবে।
মিসেস তানিয়া সুলতানা কংকন তাঁর প্রয়াত শ্বশুর এ্যাডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে বলেন, তাঁর স্নেহ-ভালবাসা আজও আমাকে পথ চলায় অনুপ্রেরণা যোগায়। তাঁর স্বপ্ন ও আদর্শকে হৃদয়ে লালন করে আমি এগিয়ে যেতে চাই। আমি মুক্তিযোদ্ধা পরিবারেরও সন্তান। আমার বাবা-চাচা মুক্তিযোদ্ধা ছিলেন। অবহেলিত নারী সমাজের উন্নয়নসহ মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার কাজে সংস্থার সকলকে আমার পাশে চাই।

নারী সমাজের প্রতিনিধিত্ব করব বলে এ কাজে আমাদেরকেই বেশী সক্রিয় হতে হবে। তিনি সংস্থার সকল কর্মকর্তা-কর্মচারীকে তাঁর পক্ষ থেকে শুভেচ্ছা জানান এবং দায়িত্ব পালনে তাদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

সংস্থার জেলা কো-অর্ডিনেটর আঃ মতিন মোল্লা বিদায়ী চেয়ারম্যান কামরুন নাহার চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং নতুন চেয়ারম্যান মিসেস তানিয়া সুলতানা কংকনকে স্বাগত জানিয়ে বলেন, আশা করছি নতুন চেয়ারম্যানও বিদায়ী চেয়ারম্যানের ন্যায় সংস্থার কর্মকান্ডকে এগিয়ে নিতে সবসময় সচেষ্ট থাকবেন। তিনি নতুন চেয়ারম্যানকে সংস্থার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় সংস্থার নবনিযুক্ত দুই সদস্য নিলুফার বেগম ও রোকেয়া বেগম, প্রাক্তন সংসদ সদস্য এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরীর পুত্র অধ্যাপক গোলাম মোস্তফা চৌধুরী রন্টু, অধ্যাপক এবিএম আলমগীর মিয়া, মোর্তজা আহম্মদ শিমুল, ক্যামব্রীজ মাল্টিমিডিয়া স্কুলের ব্যবস্থাপনা পরিচালক এমএম শামীম, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ হাবিবুর রহমান, সংস্থার সহকারী প্রোগ্রামার শোয়েব আলী, ফিল্ড কো-অর্ডিনেটর আমিরুল ইসলাম, কম্পিউটার প্রশিক্ষক উম্মে তাওহিদা, ট্রেড প্রশিক্ষক (দর্জি বিজ্ঞান) হাসিনা বেগম ও নুরুন্নাহার শিল্পী, কারিগরী প্রশিক্ষক(বিউটিফিকেশন) রিজিয়া সুলতানা রুমা, কারিগরী প্রশিক্ষক(ফুড প্রসেসিং) সেলিনা বেগম ও আকলিমা খাতুন প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

আপডেট : সোমবার ডিসেম্বর ১,২০১৪/ ১২:১৮ পিএম/ আশিক

 

 


এই নিউজটি 1092 বার পড়া হয়েছে
[fbcomments"]