রাজবাড়ীতে বিশ্ব এইডস দিবস পালিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ ,১ ডিসেম্বর, ২০১৪ | আপডেট: ১০:৪২ অপরাহ্ণ ,১ ডিসেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : ‘এইচ আই ভি সংক্রমন ও এইডস মৃত্যু নয় একটিও আর, বৈষম্যহীন পৃথিবী গড়বো সবাই, এই আমাদের অঙ্গীকার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ সোমবার সকালে রাজবাড়ীতে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে সকাল ১০টায় রাজবাড়ী সিভিল সার্জনের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়। পরে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডা: মো.মাহবুবুল হক এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো.রফিকুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক কাজী ফারুক আহম্মেদ, সদর হাসপাতলের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুল হান্নান ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রহিম বক্স।

সিভিল সার্জন অফিসের সিনিয়ন স্বাস্থ্য সহকারী কর্মকর্তা মঞ্জুরুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে ডা. একেএম ফারুক, ডা. মোঃ ইউনুস আলী, এনজিও কর্মকর্তা নেফাজ উদ্দিন, লুৎফর রহমান লাবু, মাসুকুর রহমান মাসুদ, রোকসানা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা এবারের প্রতিপাদ্য “এইচ আই ভি সংক্রমন ও এইডস মৃত্যু নয় একটিও আর, বৈষম্যহীন পৃথিবী গড়ব সবাই এই আমাদের অঙ্গীকার” বিষয়ের উপর গুরুত্বারোপ ক