ভান্ডারিয়া ছিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসায় কৃতি ছাত্রদের মাঝে বৃত্তি-সংবর্ধনা প্রদান

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:৪৫ অপরাহ্ণ ,৩ ডিসেম্বর, ২০১৪ | আপডেট: ১২:৪৫ অপরাহ্ণ ,৩ ডিসেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী ভান্ডারিয়া ছিদ্দিকীয়া ফাজিল (বি.এ) মাদ্রাসায় গতকাল ২রা ডিসেম্বর বিকেলে আনুষ্ঠানিকভাবে ‘বৃত্তি প্রদান ও কৃতি ছাত্রদের সংবর্ধনা’ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান। ভান্ডারিয়া দরবার শরীফের পীর ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব হযরত মাওলানা মোঃ মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আবুল এরশাদ মোঃ সিরাজুম মুনির।
মাদ্রাসার প্রভাষক (আরবী) মাওলানা মোস্তফা সিরাজুল কবিরের উপস্থাপনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মোস্তফা মাহদিউল মোর্শেদ, সহকারী অধ্যাপক মাওলানা মোঃ গোলাম মোস্তফা, আবু তাহের জামাল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান ঐতিহ্যবাহী মাদ্রাসাটির সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকলকে সচেষ্ট থাকার এবং শিক্ষার্থীদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে ওঠার আহবান জানান।

অনুষ্ঠানে ২০১২ সালের আলিম, দাখিল ও জেডিসি, ২০১৩ সালের জেডিসি, দাখিল, ইবতেদায়ী ও প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের মধ্যে বৃত্তির অর্থ এবং ২০১৪ সালের দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের ‘স্মারক ক্রেস্ট’ দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। মাদরাসার পরিচালনা পর্ষদের সদস্যগণ, শিক্ষক মন্ডলী ও ছাত্রগণসহ স্থানীয় সুধীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিগত বছরগুলোর সাফল্যের ধারাবাহিকতায় ঐতিহ্যবাহী ভান্ডারিয়া মাদ্রাসা শুধু রাজবাড়ীর শ্রেষ্ঠ মাদরাসাই নয়, সারাদেশেরই অন্যতম সেরা একটি মাদ্রাসা হিসেবে সুপরিচিতি পেয়েছে। মাদ্রাসার ছাত্ররা প্রতি বছরই জেডিসি, দাখিল ও আলিম পরীক্ষায় একাধিক ট্যালেন্টপুল ও সাধারণ বৃত্তি অর্জন করার পাশাপাশি অক্সফোর্ড ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাচ্ছে। মাদ্রাসার ছাত্ররা ২০১১ সালের জেডিসি পরীক্ষায় জাতীয় পর্যায়ে ২৭তম ও ঢাকা বিভাগে ১৩তম, ২০১২ সালের আলিম পরীক্ষায় ঢাকা বিভাগে ১১তম ও দাখিল পরীক্ষায় জাতীয় ও ঢাকা বিভাগীয় পর্যায়ে যথাক্রমে ২৬তম ও ৯ম, ২০১৩ সালের আলিম পরীক্ষায় জাতীয় পর্যায়ে ১৬তম ও ঢাকা বিভাগে ৮ম, দাখিল পরীক্ষায় জাতীয় পর্যায়ে ১৩তম ও ঢাকা বিভাগে ৮ম এবং ২০১৪ সালের আলিম পরীক্ষায় জাতীয় পর্যায়ে ১৭তম ও ঢাকা বিভাগে ৭ম স্থান অধিকার করে।

 

 

আপডেট : বুধবার ডিসেম্বর ৩,২০১৪/ ১২:৪৩ পিএম/ আশিক

 

 


এই নিউজটি 1002 বার পড়া হয়েছে
[fbcomments"]