আরসিএন এর অন্যতম প্রতিষ্ঠাতার নামে ব্র্যাক ব্যাংকের চেক ডিজঅনার মামলা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:০৮ অপরাহ্ণ ,৫ ডিসেম্বর, ২০১৪ | আপডেট: ১২:০৮ অপরাহ্ণ ,৫ ডিসেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী ক্যাবল নেটওয়ার্ক (আরসিএন) এর অন্যতম প্রতিষ্ঠাতা উজ্জল বিশ্বাসের বিরুদ্ধে আদালতে চেক জালিয়াতি মামলা দায়ের করেছে ব্র্যাক ব্যাংক।

গতকাল ৪ ডিসেম্বর ব্র্যাক ব্যাংকের রাজবাড়ী ইউনিট অফিসের পক্ষে ব্যাংকের রাজবাড়ী অঞ্চলের স্পেশাল এ্যাসেটস ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী ব্যবস্থাপক মোঃ আব্দুল মান্নান বাদী হয়ে রাজবাড়ীর ১নং আমলী(জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট) আদালতে এন.আই অ্যাক্টের (হস্তান্তরযোগ্য দলিল আইনের) মামলাটি দায়ের করেন। বিজ্ঞ আদালত অভিযোগ আমলে নিয়ে উজ্জল বিশ্বাসের বিরুদ্ধে সমন ইস্যুর আদেশ দিয়েছেন।

মামলার অভিযোগ সূত্রে প্রকাশ, রাজবাড়ী শহরের সজ্জনকান্দার (টিএন্ডটি পাড়া) উজ্জল বিশ্বাস তার ‘অনন স্যাটলিংক’ নামীয় ব্যবসা প্রতিষ্ঠানের চলতি মূলধন বৃদ্ধির জন্য ব্র্যাক ব্যাংকের রাজবাড়ী ইউনিট অফিসে ঋণের জন্য আবেদন করলে শর্তসাপেক্ষে তাকে ৬ লাখ ৫২ হাজার ৬৭০ টাকা ঋণ দেয়া হয়। ১০/১১/২০১০ তারিখে ঋণ গ্রহণের সময় সে শর্ত মোতাবেক ঋণ পরিশোধের অঙ্গীকার করে। কিন্তু পরবর্তীতে নিয়মিতভাবে কিস্তি পরিশোধ না করে ২ লাখ ৩১ হাজার ২১৩ টাকা খেলাফী হয়। ব্যাংকের পক্ষ থেকে অনেক তলব-তাগাদা দেয়া হলেও সে বকেয়া টাকা পরিশোধ করেনি। একপর্যায়ে গত ২৮/০৯/২০১৪ ইং তারিখে সে তার নামীয় ব্র্যাক ব্যাংকের চলতি হিসাবের উল্লেখিত টাকার একটি চেক দেয়। তার কথামতো ১৯/১০/২০১৪ তারিখে চেকটি নগদায়নের জন্য উপস্থাপন করা হলেও ‘তহবীল না থাকায়’ সেটি ডিজঅনার (প্রত্যাখ্যাত) হয়। তারপর ২৭/১০/২০১৪ তারিখে ৩০ দিনের মধ্যে পাওনা পরিশোধের আহবান জানিয়ে তার স্থায়ী ঠিকানায় লিগ্যাল নোটিশ দেয়া হলেও সে টাকা পরিশোধ করেনি।

 

আপডেট : শুক্রবার ডিসেম্বর ৫,২০১৪/ ১১:৫১ এএম/ আশিক

 

 


এই নিউজটি 1050 বার পড়া হয়েছে

Comments

comments