রাজবাড়ী শহরের নিউ কলোনী থেকে অবৈধ চিপসের কারখানা উচ্ছেদ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ ,৮ ডিসেম্বর, ২০১৪ | আপডেট: ৬:২৮ অপরাহ্ণ ,৮ ডিসেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী শহরের রেলওয়ে নিউ কলোনীতে অবৈধভাবে একটি আবাসিক কোয়ার্টারসহ সংলগ্ন ১০ শতাংশ জমি দখল করে গড়ে ওঠা অবৈধ চিপস-চানাচুরের কারখানাটি গতকাল ৭ ডিসেম্বর দুপুরে ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে রেল কর্তৃপক্ষ।

মানবিক কারণে কোয়ার্টারটি বেদখল করে থাকা অবৈধ দখলদার মতিন বিশ্বাসের পরিবারকে তাৎক্ষণিকভাবে উচ্ছেদ না করা হলেও তাদেরকে কোয়ার্টারটি ছেড়ে চলে যাওয়ার জন্য ৭দিনের আল্টিমেটাম দেয়া হয়েছে। রেলওয়ের এই উদ্যোগকে স্থানীয় সচেতন মহল সাধুবাদ জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শী জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আহবায়ক আঃ ওহাব সরদার জানান, দুপুরে রেলওয়ের কর্মকর্তাগণ বিপুল সংখ্যক শ্রমিক মতিন বিশ্বাসের দখলকৃত জমিতে গড়ে তোলা সমস্ত স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেন। এ সময় মতিন বিশ্বাসের পরিবারের পক্ষ থেকে অনেক অনুময়-বিনয় করা হলেও তারা তাতে কোন ধরণের কর্ণপাত করেননি।

উল্লেখ্য, কিছুদিন পূর্বে মতিন বিশ্বাসের ওই অবৈধ কারখানাটির বিষয়ে পত্রিকায় সচিত্র সংবাদ প্রকাশিত হলে রাজবাড়ী রেলওয়ের উর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলী সুলতান আলী তাদেরকে উচ্ছেদের নোটিশ দেয়াসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছিলেন। স্থানীয় প্রভাবশালী মহলকে ম্যানেজ করে কারখানাটিতে জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকীস্বরূপ এগ নুডুলসহ ও ভেজাল চানাচুর তৈরী করে বাজারজাত করা হচ্ছিল।

 

 

আপডেট : সোমবার ডিসেম্বর ৮,২০১৪/ ০৬:১৮ পিএম/ আশিক

 


এই নিউজটি 963 বার পড়া হয়েছে

Comments

comments