রাজবাড়ীতে আন্তর্জাতিক দূর্নীতি প্রতিরোধ দিবস পালিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ ,৯ ডিসেম্বর, ২০১৪ | আপডেট: ৩:০২ অপরাহ্ণ ,৯ ডিসেম্বর, ২০১৪
পিকচার

আশিকুর রহমান : আন্তর্জাতিক দূর্নীতি প্রতিরোধ দিবস-২০১৪ উপলক্ষে আজ মঙ্গলবার সকালে রাজবাড়ীতে সচেতন নাগরিক কমিটি (সনাক) এবং টিআইবির যৌথ উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে সকাল ১০টায় রাজবাড়ী বাজারের খলিফাপট্টিস্থ সনাক এর কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়।পরে সনাক এর কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সনাক এর রাজবাড়ী জেলা কমিটির সভাপতি প্রফেসর মো.কেরামত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: এম.এ খালেক।অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফরিদপুর ক্লাষ্টারের প্রোগ্রাম ম্যানেজার সমাপিকা হালদার ও সনাক রাজবাড়ী জেলা কমিটির সহ-সভাপতি এ্যাড: সুফিয়া খান রেখা।

এসময় টিআইবির রাজবাড়ী এরিয়া ম্যানেজার মো.আবু তাহের,রাজবাড়ী ডিবেট এসোসিয়েশনের সভাপতি মেজবাউল-করিম রিন্টু,জেলা উদিচী শিল্পীগোষ্ঠীর সাধারন সম্পাদক আজিজুল হাসান খোকা,শিশুরাজ্য একাডেমীর অধ্যক্ষ মুহাম্মদ সাইফুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।SAM_0155

প্রধান অতিথির বক্তব্যে এ্যাড: এম.এ খালেক বলেন, দূর্নীতি না হলে আমাদের সোনার বাংলাদেশ সোনাই থাকতো।এ দেশে কোন অভাব-অনটন থাকতো না।আমাদের দেশে এক শ্রেণীর মানুষ আছে যারা দূর্নীতি করে কোটি কোটি টাকা আত্নসাৎ করছে।এদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।শুধু পুলিশ-প্রশাসনের উপর নির্ভর করলেই চলবে না।সমাজের সকল শ্রেণীর মানুষকে দুর্নীতি প্রতিরোধের বিষয়ে বুঝাতে হবে এবং ঐক্যবদ্ধভাবে দূর্নীতি প্রতিরোধে আন্দোলন সংগ্রাম করতে হবে।

সভাপতির বক্তব্যে প্রফেসর মো.কেরামত আলী বলেন, আমাদের দেশে যারা দূর্নীতি করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হয় না।কারণ আমাদের দেশে সবাই কমবেশি দূর্নীতিবাজ। যদি দূর্নীতিবাজদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হয় তাহলেই দূর্নীতি প্রতিরোধ করা সম্ভব হবে। তিনি উপস্থিত সকলকে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে যুক্ত হয়ে ঐক্যবদ্ধভাবে দূর্নীতি প্রতিরোধে কাজ করার জন্য আহবান জানান ।

শেষে বেগম রোকেয়া দিবস উপলক্ষে “বর্তমান সমাজ ব্যবস্থায় নারী উন্নয়নে বেগম রোকেয়ার অবদান” বিষয়ে এক রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন রাজবাড়ী ইয়েস কমিটির সদস্য মো.ফারুখ উদ্দিন।

 

 

আপডেট : মঙ্গলবার ডিসেম্বর ৯,২০১৪/ ‌০২:৫৫ পিএম/ জেনিফার


এই নিউজটি 914 বার পড়া হয়েছে

Comments

comments