“রাজবাড়ী নিউজ টুয়েন্টিফোর ডট কম” এর সাংবাদিক পরিচয়ে প্রতারণা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১:২৫ পূর্বাহ্ণ ,১১ ডিসেম্বর, ২০১৪ | আপডেট: ২:০৯ পূর্বাহ্ণ ,১১ ডিসেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী জেলার প্রথম অনলাইন নিউজ পোর্টাল “রাজবাড়ী নিউজ টুয়েন্টিফোর ডট কম” এর সাংবাদিক পরিচয় দিয়ে কিছু অসদুপায়ী ব্যক্তি বিভিন্ন স্থান ও প্রতিষ্ঠানে প্রতারণা করে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে।

“রাজবাড়ী নিউজ টুয়েন্টিফোর ডট কম” এর সম্পাদক এম.এ খালেদ পাভেল ও বার্তা সম্পাদক আশিকুর রহমান বলেন, ১০ ডিসেম্বর সকালে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে রাজবাড়ী পৌর নিউ মার্কেটের দোতলায় একটি এনজিওর আলোচনা সভায় মাহমুদা নামের এক মহিলা ক্যামেরা নিয়ে আমাদের প্রতিষ্ঠানের সাংবাদিক পরিচয় দিয়ে ছবি তোলে এবং এনজিও কর্তৃপক্ষের কাছে ৫০০টাকা দাবি করে প্রতারনার চেষ্টা করে। তাকে জিজ্ঞাসা করা হলে জানায়  ২মাস যাবৎ সে “রাজবাড়ী নিউজ টুয়েন্টি ফর ডট কম” এ সাংবাদিকতা করছে। কিন্তু আমরা ও  আমাদের কোন সাংবাদিক ওই মহিলাকে চেনা তো দুরের কথা তার নাম পর্যন্ত কোনদিন শুনিনি।

তারা আরো বলেন, শুধু এই মহিলাই নয় এর আগেও কয়েকজন আমাদের প্রতিষ্ঠানের পরিচয় দিয়ে প্রতারণার চেষ্টা করেছে । অতি দু:খের বিষয় হলো এ সকল ব্যক্তিকে আমরা চিনি না এবং এমন কাউকে আমরা সাংবাদিক হিসেবে নিয়োগ ও সংবাদ সংগ্রহের অনুমতি দেইনি। কিন্তু এসকল ব্যক্তি আমাদের প্রতিষ্ঠানের নাম ভাঙ্গিয়ে প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করছে।

“রাজবাড়ী নিউজ টুয়েন্টিফোর ডট কম” এর সিইও তারেক পলিন বলেন, কোন ব্যক্তি যদি “রাজবাড়ী নিউজ টুয়েন্টিফোর ডট কম” এর আইডি কার্ড ব্যতিত পরিচয় দিয়ে কোন প্রকার প্রতারণার চেষ্টা করে তাহলে তাকে তাৎক্ষনিকভাবে আটক করে “০১৭৮৮-৯০৮২৮০” এই নম্বরে ফোন করার জন্য সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি। “রাজবাড়ী নিউজ টুয়েন্টি ফর ডট কম” কর্তৃপক্ষ আটককৃত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে। অন্যথায়, “রাজবাড়ী নিউজ টুয়েন্টি ফর ডট কম” এর নাম ভাঙ্গিয়ে কেউ প্রতারণা করলে “রাজবাড়ী নিউজ টুয়েন্টি ফর ডট কম” কর্তৃপক্ষ কোন দায়ী থাকবে না।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে রাজবাড়ী শহরে কিছু মহিলা নিজেদেরকে বিভিন্ন সংবাদপত্র ও অনলাইন পোর্টালের সাংবাদিক বলে জাহির করে মানুষের সাথে প্রতারণা করে চলেছে এবং সাংবাদিকতার মতো মহান পেশাকে কলুষিত করছে।

এ সকল সাংবাদিক নামধারী ভূয়াদের দৌরাত্ব ব্যাপকভাবে বৃদ্ধিতে রাজবাড়ীর প্রবীন সাংবাদিকবৃন্দ গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ।

 

আপডেট : বৃহস্পতিবার ডিসেম্বর ১১,২০১৪/ ০১:২০ এএম/ স্বপ্ন


এই নিউজটি 1044 বার পড়া হয়েছে

Comments

comments