রাজবাড়ী সরকারী কলেজের ভিপি নাসিরের ৮ম মৃত্যু বার্ষিকী আজ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ ,২৫ ডিসেম্বর, ২০১৪ | আপডেট: ৪:৫৯ অপরাহ্ণ ,২৫ ডিসেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : ২০০৬ সালের এই দিনে ছাত্রদলের অভ্যন্তরীন কোন্দলের জেরে নির্মমভাবে নিহত রাজবাড়ী সরকারী কলেজ ছাত্র সংসদের তৎকালীন ভিপি ও জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন নাসিরের ৮ম মৃত্যু বার্ষিকী আজ ২৫ ডিসেম্বর।

দিবসটি পালন উপলক্ষে প্রয়াত নাসিরের পরিবারের পক্ষ থেকে বাদ যোহর মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করা হলেও দলীয়ভাবে কোন কর্মসূচী গ্রহন করা হয়নি।

রাজবাড়ী শহরের ভবানীপুর ড্রাই আইস ফ্যাক্টরী এলাকার মোঃ হাসমত আলীর ছেলে নাসির উদ্দিন নাসির ১৯৯৭ সালে আর.এস.কে ইনস্টিটিউশন থেকে এসএসসি পাশের পর একই বছর রাজবাড়ী সরকারী কলেজে ভর্তি হয়। কলেজে ভর্তি হওয়ার পরপরই জড়িত হন ছাত্রদলের রাজনীতির সঙ্গে। ১৯৯৯ সালের ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রদল সমর্থিত প্যানেল থেকে এজিএস নির্বাচিত হয়। ২০০১ সালে পরবর্তী ছাত্র সংসদের নির্বাচনে জিএস এবং ২০০৪ সালের নির্বাচনে ভিপি নির্বাচিত হয়। রাজবাড়ী সরকারী কলেজ প্রতিষ্ঠার পর থেকে একই সঙ্গে সে জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক পদেও দায়িত্ব পালন করতে থাকে।

জনপ্রিয় ছাত্রনেতা নাসির উদ্দিন নাসির দলের পরবর্তী কাউন্সিলে সম্ভাব্য সভাপতি প্রার্থী ছিল। তাছাড়া সে ছাত্রদলের স্থানীয় সমস্যা-বিরোধ মীমাংসার-ক্ষেত্রেও অগ্রণী ভূমিকা রাখত। ২০০৬ সালের ২৪ ডিসেম্বর সন্ধ্যায় ভিপি নাসির রাজবাড়ী শহরের হাসপাতাল সড়ক দিয়ে বাড়ী ফেরার সময় সেগুন বাগিচা এলাকায় পৌঁছালে ওৎ পেতে থাকা কতিপয় দুর্বৃত্ত এলোপাতারীভাবে ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করে ফেলে রেখে যায়। গুরুতর জখম হওয়া নাসিরকে প্রথমে রাজবাড়ী সদর হাসপাতালে এবং পরে অবস্থার অবনতি হলে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরদিন ২৫ ডিসেম্বর ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নাসির খুন হওয়ার পর দীর্ঘ ৮বছর পার হয়ে গেলেও দলের ক্ষুদ্র একটা অংশ ছাড়া আর কেউই তার পরিবারের পাশে দাঁড়ায়নি, এমনকি তারা এখন আর খোঁজ-খবর রাখারও প্রয়োজন করে না।

 

 

আপডেট : বৃহস্পতিবার ডিসেম্বর ২৫,২০১৪/ ০৪:৫১ পিএম/ আশিক

 


এই নিউজটি 1095 বার পড়া হয়েছে
[fbcomments"]