সমাজকে বদলাতে রাজবাড়ীর সন্তান মতিউরের লংমার্চ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ ,২ জানুয়ারি, ২০১৫ | আপডেট: ৪:৫৮ অপরাহ্ণ ,২ জানুয়ারি, ২০১৫
পিকচার

রাজবাড়ী নিউজ২৪.কম, ঢাকা : বাঁশের মাথায় জাতীয় পতাকা লাগানো, আর হাতে একটি প্ল্যাকার্ড। এতে লেখা রয়েছে ‘ঘুমন্ত যুবকের ঘুম ভেঙেছে আজ, আমিই ঘটাবো ইতিহাসের সর্বযুগের শ্রেষ্ঠ বিপ্লব।’এই পতাকা ও প্ল্যাকার্ড নিয়ে একাই লংমার্চ করে রাজবাড়ী থেকে ঢাকা এসেছেন রাজবাড়ীর সন্তান মতিউর রহমান। আর এ জন্য তিনি বেছে নেন বছরের প্রথম দিনকে।

৩১ ডিসেম্বর দিনগত রাত ১২টায় রাজবাড়ী থেকে রওয়ানা হয়ে ভোরে পৌঁছান জাতীয় প্রেসক্লাবের সামনে। এরআগে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে প্ল্যাকার্ড হাতে কেন্দ্রীয় শহীদ মিনারে এসেছিলেন। জাতীয় স্মৃতিসৌধেও এসেছিলেন মোট তিন বার। প্রত্যেক বারই বিভিন্ন স্লোগান যুক্ত প্ল্যাকার্ড বহন করেন তিনি।
ব্যতিক্রমী চিন্তা-ধারার মতিউর রহমান নামের এই যুবক রাজবাড়ী সদর উপজেলার পূর্বভবদিয়া গ্রামের মৃত আব্দুল লতিফ শেখের ছেলে। তিনি ১৯৯৮ সালে রাজধানীর একটি স্কুল থেকে মাধ্যমিক পাস করেন। পেশায় একজন মোবাইল টেকনিশিয়ান।

এই যুবক মনে করেন, বাংলাদেশের স্বাধীনতাকে বার বার কলঙ্কিত করা হয়েছে। আর এই কলঙ্ক হচ্ছে টানা কয়েকবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হওয়া। আর যারা দুর্নীতি করে তারাই আবার দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করে! মতিউর রহমান মনে করেন, যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে গাণিতিক পদ্ধতিতে। এই বিচার দ্রুত হওয়া উচিত।

সমাজ থেকে দুর্নীতি দূর করতে পারলেই দেশের অর্থনৈতিক মুক্তি আসবে। বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে বলেও মনে করেন তিনি।

 

রাজবাড়ী নিউজ২৪.কম/ তামান্না


এই নিউজটি 1047 বার পড়া হয়েছে

Comments

comments