ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ ,৪ জানুয়ারি, ২০১৫ | আপডেট: ৬:৩৭ অপরাহ্ণ ,৪ জানুয়ারি, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সা:) উদযাপন উপলক্ষে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে আজ রবিবার সকালে সাংস্কৃতিক প্রতিযোগীতা,আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শহরের শ্রীপুরে অবস্থিত ইসলামিক ফাউন্ডেশন অফিস চত্তরে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: এম.এ খালেক। জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাজবাড়ী ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক আব্দুল হামিদ ও ভান্ডারিয়া সিদ্দিকিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ্য আবুল এরশাদ সিরাজুম মুনীর ।SAM_0705

অনুষ্ঠানে বক্তারা ঈদ-ই মিলাদুন্নবীর তাৎপর্য ব্যাখা করে বলেন, হযরত মুহাম্মদ (সা:) সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ রাসূল। দুনিয়ায় প্রিয় নবীর শুভাগমনে আইয়ামে জাহেলিয়্যাত তথা মিথ্যা অবিচার থেকে মুক্তির সূচনা ঘটে। সত্য ও মানবতা প্রতিষ্ঠার মাধ্যমে দোজাহানে মানবতার মুক্তি সাধনায় দুনিয়ায় প্রিয়নবীর শুভাগমন ঘটে। মহানবী (সা:) ওপর নাজিলকৃত আল্লাহর কিতাব মহাগ্রন্থ আল কুরআন ও রাসূলের জীবনাদর্শ কিয়ামত পর্যন্ত মানবজাতিকে সত্য ও সুন্দরের পথ দেখাবে। মহানবী (সা:) মানবজাতির আদর্শ ও মহান শিক্ষক। আল কুরআন মানব জাতির একমাত্র পথ প্রদর্শক।

বক্তারা বলেন, শুধু ঈদ-ই মিলাদুন্নবী (সা:) উদযাপন করলেই হবে না আমাদেরকে রাসুল (সা:) এবং তাঁর উপর অবর্তীণ আল কুরআনের যথাযথ অনুসরণ করতে হবে। কুরআন অর্থসহ পড়ে তা অনুধাবনের মাধ্যমে এবং রাসূল (সা:) এর আদর্শে অনুপ্রাণিত হয়ে জীবন গড়তে হবে। কারন,আল কুরআন এবং আল হাদীস অনুসরনের মাধ্যমেই দুনিয়া ও আখেরাতে সফলকাম হওয়া সম্ভব।

পরে কোরআন তেলাওয়াত ,হামদ্/নাত ও রচনা প্রতিযোগীতায় বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পুরস্কার বিতরণ শেষে মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

 

আপডেট : রবিবার জানুয়ারী ৪,২০১৫/ ০২:২৫ পিএম/ আশিক

 


এই নিউজটি 904 বার পড়া হয়েছে

Comments

comments