তোমাদের‬ মাকে যদি সন্তানদের কাছে আসতে না দেয় সন্তান হিসেবে তোমাদের কি দ্বায়িত্ব ? তারেক রহমান

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:০১ পূর্বাহ্ণ ,৫ জানুয়ারি, ২০১৫ | আপডেট: ৪:০৯ পূর্বাহ্ণ ,৫ জানুয়ারি, ২০১৫
পিকচার

মানিক হোসাইন: লন্ডনে যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে আয়োজিত ‘গণতন্ত্র হত্যা দিবসের’ আলোচনা সভায় যোগ দিয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তিনি এই মুহূর্তে শেখ মুজিব ও শেখ হাসিনার দুর্নীতি নিয়ে কথা বলেন। তিনি এই সময় বিডিয়ার বিদ্রহে সকল সেনা অফিসারের মৃত্যুর জন্য শেখ হাসিনাকে দায়ী করেন। তিনি পুলিশের কাছে অনুরধ বলেন, আজ আপনাদের কিছু কিছু সুযোগ দিয়ে দেশ কে লুটে খাচ্ছে হাসিনা। আমি প্রস্ন করব। আপনি একজন ভালো আছেন কিন্তু আপনার পাশে থাকা ভাই বন্ধু কি সুখে আছেন? নাই কারন সবাই আজ ধংসের মুখে। হাসিনা নিজেও আজ এরশাদের সাথে হাত মিলিয়ে স্বৈরচার হয়ে গেছেন।
তিনি এই মুহূর্তে সকল তৃণমূল কর্মীকে হাসিনা হামলার অত্যাচার জুলুমের জবাব দেওয়ার আহবান জানান। তিনি তৃণমূল কে প্রস্ন করেন- তোমাদের‬ মাকে যদি সন্তানদের কাছে আসতে না দেয় সন্তান হিসেবে তোমাদের কি দ্বায়িত্ব ? সকালের কাছে আহবান আন্দোলনকে চালিয়ে নিতে হবে। শুধু চালানে হবে না গতিশীল করতে হবে । আমাদের এবারের লক্ষ্য দেশকে মুক্ত করা, গণতন্ত্র ফিরিয়ে আনা। এই কথা বলার পরেই নেতাকর্মীগণ চিৎকার দিয়ে স্বাগত জানায় তারেক জিয়াকে।
আমার তৃণমূলের ভাইয়েরা, যে আন্দোলন শুরু হয়েছে ঢাকাতে তোমরা সেই আন্দোলনকে তীব্রতর করে হাসিনাকে হটাতে চেষ্টা করবে। একটা কথা মনে রেখ, আমরা যে আন্দোলন আজকে শুরু করেছি সেই আন্দলন বন্ধ রাখা যাবেনা। এই আন্দোলনে একবার পিছু হটলে ও নেতকর্মীরা অনেক বিপদের মুহূর্তে পড়বে।

তিনি আর বলেন,আমরা গত নির্বাচনে ১৮ কোঠি মানুষ কে অনুরধ করেছিলাম আপনারা এই নির্বাচনে যোগ দিবেন না। আমাদের কথা সবাই শুনেছে। আজ আমরা আবারও সবাইকে অনুরদ করব।আপনারা আবারও আন্দোলনে জাপিয়ে পড়ুন। আমরা হাসিনার মতো লগি বৈঠা নিয়ে আসতে বলব না। আমরা বলব শুদু হাসিনার বাহিনির বাড়ি গুলোর সামনে আটকিয়ে অদের অবরুদ্ধ করুন। আর নেতাকর্মীদের অবশ্যই জানা আছে কিভাবে আমাদের নেতা কর্মীরা আন্দোলনে অংশ নিতে হবে। তাই আমি আবারও অনুরধ করব, যারা ফেসবুক সহ ভিবিন্ন জায়গায় লিখ তোমারা আজকে সেখানে বসে থেকো না, তোমরা রাজপথে নেম আশ। জয় আমাদের হবেই।
তিনি আর বলেন যারা ৯০র স্বৈরচার হটিয়ে দেশ কে রক্ষা করেছেন। আজকে ক্যান পারবেন না? অবশ্যই পারবেন।
আপনারা কখনই ভিব্রান্ত হবেন না। আপনারা আন্দোলন ছালিয়ে যাবেন। জতদিন না হাসিনার সরকার হটানো না যাবে ততক্ষন আন্দোলন চলবেই।
আপনারা কাহার কোন কথায় ভিব্রান্ত হবেন না।

স্থানীয় সময় রোববার (৪ জানুয়ারি) বিকেল ৬টায় পূর্ব লন্ডনের আট্রিয়াম ব্যঙ্কুটিং হলে আয়োজিত এ সভায় যোগ দিয়ে প্রধান অতিথির আসন নেন তিনি।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম এ কয়সরের উপস্থাপনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুহিদুর রহমান, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যানের উপদেষ্টা ব্যারিস্টার এম এ সালাম, যুক্তরাজ্য বিএনপির সাবেক আহ্বায়ক এমএ মালিক, যুক্তরাজ্য বিএনিপর সিনিয়র সহসভাপতি আবদুল হামিদ চৌধুরী, আবুল কালাম আজাদ, নরসিংদী জেলা বিএনপির নেতা ও সদর উপজেলা চেয়ারম্যান মনজুর এলাহী,মোহাম্মদ গোলাম জাকারিয়া সাবেক ছাত্রনেতা, আইনজীবী নেতা ব্যারিস্টার মীর হেলাল, সিলেট জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মেজবাহ উল কাদির ফাহিম, যুক্তরাজ্য বিএনপির উপদেষ্টা ও লন্ডন নর্থ-ওয়েস্ট বিএনিপর সভাপতি শামীম আহমেদ, যুক্তরাজ্য জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব সলিসিটর বিপ্লব পোদ্দার, যুবদল যুক্তরাজ্য শাখার আহ্বায়ক দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ, স্বেচ্ছাসেবক দল যুক্তরাজ্য শাখার সদস্য সচিব মো. আবুল হোসেন, জাসাস যুক্তরাজ্য শাখার সভাপতি এমএ সালাম, ক্যান্ট বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন, তরুন দলের যুগ্ম আহ্বায়ক অলিউর রহমান ফাহিম  প্রমুখ। সভার প্রথমে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা শামীম আহমেদ।
Post by probasnews24.com.


এই নিউজটি 926 বার পড়া হয়েছে

Comments

comments

More News from রাজনীতি