‘ভলেন্টিয়ার ফর রাজবাড়ী’র উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ ,৬ জানুয়ারি, ২০১৫ | আপডেট: ১০:৩৬ অপরাহ্ণ ,৭ জানুয়ারি, ২০১৫
পিকচার

ফকির আশিকুর রহমান : অসহায়, দুঃস্থ ও শীতার্তদের পাশে দাঁড়িয়েছে সেবামূলক প্রতিষ্ঠান ‘ভলেন্টিয়ার ফর রাজবাড়ী’। আজ মঙ্গলবার বিকেলে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠে  শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করে প্রতিষ্ঠানটি।

রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের ২০০৮সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের সহযোগীতায় কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ এম.এ খালেক। বিশেষ অতিথি হিসেবে জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান ও রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজা খানম বক্তব্য রাখেন।

এ সময়  ভলেন্টিয়ার ফর রাজবাড়ী’র শিমুল আকাশ, তারেক পলিন, সামছুল সালেহীন অপু, মোক্তার হোসেন সোহানসহ সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। আরও  উপস্থিত ছিলেন ছাএনেতা মুসাব্বির হোসেন বাঁধন ও জাকারিয়া মাসুদ রাজীব ।

প্রধান অতিথির বক্তব্যে এ্যাডঃ এম.এ খালেক বলেন, আজকের এই উদ্যোগ সত্যিই মহতী উদ্যোগ। রাজবাড়ীতে অনেক বিত্তবান আছে তাদেরকেও এদের মতো এগিয়ে আসা দরকার। শুধু কম্বল বিতরণ করলেই হবে না। আত্ম মানবতার সেবায় আরো কিছু কাজ করতে হবে। যেমন অনেক ছাত্র-ছাত্রী টাকার অভাবে ফরম ফিলাপ করতে পারে না। অনেকেই অর্থের অভাবে পড়াশুনা করতে পারে না। চিকিৎসা করাতে পারেনা। তাদের পাশেও দাঁড়াতে হবে। এ রকম উদ্যোগ নিলে আমরা আরো বেশী খুশি হবো। সমাজের জন্যও কাজটি ভাল হবে।VF02

সৈয়দ সিদ্দিকুর রহমান বলেন, এটা খুবই মহতী কাজ। যে বয়সে ছেলেরা খেলাধুলা করবে, পড়াশুনা করবে, আড্ডা দিবে। সেই বয়সে ওরা মানুষের কল্যাণের জন্য কাজ করছে। ওরা বড় হলে মানুষের জন্য আরো বেশী কাজ করবে। ওদের অনেক বড় সম্ভাবনা আছে। ওরা অনেক বড় হবে।

তিনি শীতার্তদের উদ্দেশ্যে বলেন, সরকার বিনামূল্যে বই দিচ্ছে। সরকারী স্কুলগুলোতে বেতন দিতে হয় না। আপনারা আপনাদের ছেলে মেয়েদের স্কুলে পাঠাবেন। একদিন আপনাদের ছেলে মেয়েরাও বড় হবে।

আজিজা খানম বলেন, ‘ভলেন্টিয়ার ফর রাজবাড়ী’ প্রতিষ্ঠানটির সাথে যারা জড়িত আছে তারা সবাই ছাত্র। ওরা পড়াশুনার পাশাপাশি এ কাজ গুলো করছে। ভবিষ্যতে ওরা আরো ভাল উদ্যোগ নেবে। এটাই প্রত্যাশা করছি।

বক্তব্য শেষে প্রধান অতিথি হিসেবে শীতার্তদের হাতে কম্বল তুলে দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ এম.এ খালেক।

‘ভলেন্টিয়ার ফর রাজবাড়ী’’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম.এ খালেদ পাভেল লন্ডন থেকে মোবাইলে জানান, গরীব-দুঃস্থদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে ২০১৩ সালে ‘ভলেন্টিয়ার ফর রাজবাড়ী’ নামে এ সমাজসেবা মূলক প্রতিষ্ঠানটি চালু করা হয়। তারই ধারাবাহিকতায় গত বছরের ন্যায় এবারও দুঃস্থ শীতার্তদের মাঝে এ কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়া আগামীতে মেধাবীদের উপবৃত্তি দেয়াসহ দুঃস্থদের মধ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

তিনি গরীব অসহায় ও দু:স্থদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবান লোকদের প্রতি আহ্বান জানান।

 

 

আপডেট : মঙ্গলবার জানুয়ারী ৬,২০১৫/ ০৮:০৫ পিএম/ পলিন

 


এই নিউজটি 994 বার পড়া হয়েছে

Comments

comments