দৈনিক মাতৃকন্ঠ’র ১০বছর পূর্তি ও সাপ্তাহিক সাহসী সময়’র ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১:২৪ অপরাহ্ণ ,১১ জানুয়ারি, ২০১৫ | আপডেট: ১:২৪ অপরাহ্ণ ,১১ জানুয়ারি, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : “সত্যের সন্ধানে নির্ভিক পথচলা”-এ অঙ্গীকার নিয়ে রাজবাড়ী জেলার একমাত্র নিয়মিত দৈনিক মাতৃকন্ঠ’র ১০বছর পূর্তি ও সাপ্তাহিক সাহসী সময় পত্রিকার ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী গতকাল ১০ জানুয়ারী বিকেলে শহরের পান্না চত্ত্বর কেন্দ্রীয় সমবায় মার্কেটের নিচতলায় পত্রিকার নিজ কার্যালয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী ও জাসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসানুল হক ইনু কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান, পুলিশ সুপার তাপতুন নাসরীন, জেলা প্রশাসকের সহধর্মিনী মিসেস আফরোজা ইসলাম ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. সৈয়দা নওশীন পর্নিনী।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, গণমাধ্যম কোন উস্কানী ও নাশকতা প্রচারের যন্ত্র নয়। স্বচ্ছ ও জবাবদিহিতামুলক সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে সংবাদ মাধ্যমের ভূমিকা রাখতে হবে। বর্তমান সরকার সমালোচনা পছন্দ করেন। সংবাদ কর্মীদের সমালোচনা সরকারকে সর্তক করে দেশকে এগিয়ে নিতে সহযোগিতা করবে। সমালোচনার মাধ্যমেই সব কিছুর উম্মোচন ঘটবে। তবে মিথ্যা সংবাদ পরিবেশন দেশ ও জাতির জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। এমন সংবাদ পরিবেশন করা যাবে না, যা দেশের মানুষের ক্ষতি হয়। সংবিধান সমুন্নত রেখে সব কাজ করতে হবে।

এর আগে মন্ত্রী মাতৃকন্ঠ অফিসে পৌছালে তাকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান মাতৃকন্ঠ পত্রিকার সম্পাদক খোন্দকার আব্দুল মতিন ও উপদেষ্টা সম্পাদক আবুল কালাম। এরপর তথ্যমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান রাজবাড়ী রিপোটার্স ইউনিটির সভাপতি মোঃ ইউসুফ মিয়া ও সাধারণ সম্পাদক শিহাবুর রহমান, কালুখালী উপজেলা প্রেসক্লাবের সদস্য সচিব শহিদুল ইসলাম ও সহ-সভাপতি ফজলুল হক, বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিয়ার রহমান ও সাধারণ সম্পাদক সোহেল রানা ও পাংশা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোক্তার হোসেন।

সভাপতির বক্তব্যে পত্রিকার উপদেষ্টা সম্পাদক আবুল কালাম বলেন, জেলার গণমানুষের মুখপত্র মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত দৈনিক মাতৃকন্ঠ ও সাপ্তাহিক সাহসী সময়ের প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচীর মধ্যে রয়েছে জেলার প্রবীণ সাংবাদিকদের সম্মাননা প্রদান, নবীন সাংবাদিকদের উন্নয়নমুখী ও ইতিবাচক সাংবাদিকতার প্রশিক্ষণ প্রদান এবং দৈনিক মাতৃকন্ঠ ও সাহসী সময়ের অনলাইন সংস্করণ (ওয়েব পোর্টাল) চালুকরণ ইত্যাদি।

অনুষ্ঠানে জেলা তথ্য অফিসার মোঃ আলমগীর হোসেন, জেলা জাসদের সভাপতি আহমেদ নিজাম মন্টু, জাসদ নেতা ও রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল মতিন মিয়া, বিটিভি’র রাজবাড়ী জেলা প্রতিনিধি মোঃ সানাউল্লাহ, রাজবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ সিরাজুল আলম ভূঁইয়া, সহ-সভাপতি এম.মনিরুজ্জামান, কোষাধ্যক্ষ মোঃ মতিউর রহমান, দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি শ্যামল কুমার মজুমদার, মাতৃকন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার গোলাম কুদ্দুস মুক্তা, মোঃ শাহিনুজ্জামান শাহিনসহ জেলার ৫টি উপজেলার সাংবাদিকগণ ও জেলা শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উৎসব উদ্বোধনের পর তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু দৈনিক মাতৃকন্ঠের পরিদর্শন বইতে তার মন্তব্য লিপিবদ্ধ করেন। পরে বিকেল সাড়ে ৪টায় তিনি কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা হন।

 

আপডেট : রবিবার জানুয়ারী ১১,২০১৫/ ০১:২০ পিএম/ আশিক

 


এই নিউজটি 949 বার পড়া হয়েছে

Comments

comments