,

নাম্বার 1 – সাকিব আল হাসান

News

skb news

ওয়ানডে-টেষ্ট-টি-টোয়েন্টি ক্রিকেট এর
 তিন ফরমাট এ যা আগে কখনো হয়নি সেটা হয়েছে এবার ৷ সাকিব আল হাসান এখন ক্রিকেটের সকল ফরমাট এ বিশ্বের নাম্বার ওয়ান অলরাউন্ডার৷
৩ ফর্মে সমান ভাবে উজ্জ্বল সাকিব ৷

নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ক্রিকেটের প্রায় এক মাস আগে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটের অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষে উঠলেন সাকিব। এর আগে তিন ফরম্যাটের ক্রিকেটেই একাধিকবার অলরাউন্ডার তালিকায় শীর্ষে উঠেন সাকিব।
সোমবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সর্বশেষ র‌্যাংকিং অনুযায়ী টেস্টে ৩৯৮ পয়েন্ট পেয়ে শীর্ষে রয়েছেন সাকিব। সাকিবের পরে যথাক্রমে ৩৪১ ও ৩১৮ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ভারনন ফিল্যান্ডার ও তৃতীয় স্থানে ভারতের রবি চন্দন অশ্বিন।
একদিনের ক্রিকেটে ৪০৩ পয়েন্ট পেয়ে শীর্ষে থাকা সাকিবের চেয়ে ৬ পয়েন্ট কম পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ হাফিজ। ওয়ানডে অলরাউন্ডার তালিকায় তৃতীয় স্থানে থাকা শ্রীলঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজের পয়েন্ট ৩৯৫।
টি-টোয়েন্টিতে ৩৭৭ পয়েন্ট পেয়ে শীর্ষে আছেন সাকিব। এ ফরম্যাটে সাকিবের পরে রয়েছেন দুই পাকিস্তানি। ৩৬৫ ও ৩২৬ পয়েন্ট পেয়ে হাফিজ ও আফ্রিদি যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন।
এর আগে গত ৭ নভেম্বর টেস্ট অলরাউন্ডারের শীর্ষে উঠেন সাকিব। তারও আগে ২০১৪ সালের আগস্টে টেস্টে অলরাউন্ডারের শীর্ষে থাকার পর নিষেধাজ্ঞার কারণে কিছুদিনের জন্য হাতছাড়া হয় শীর্ষস্থান। তবে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নেমেই টেস্ট অলরাউন্ডারের শীর্ষস্থান পুনরুদ্ধার করেন সাকিব।

Rajbarinews24.com পক্ষ থেকে সাকিব এর জন্য রইল শুভ কামনা ।

আপডেট : তারেক পলিন

Comments

comments

     এ জাতীয় আরো খবর