পাংশায় আদিবাসী পরিবারের মা-মেয়েকে পাশবিক নির্যাতনের ঘটনায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:২১ পূর্বাহ্ণ ,১৫ জানুয়ারি, ২০১৫ | আপডেট: ১২:২১ পূর্বাহ্ণ ,১৫ জানুয়ারি, ২০১৫
পিকচার

মোক্তার হোসেন : রাজবাড়ীর পাংশা উপজেলার সরিষা ইউপির বৃত্তিডাঙ্গা গ্রামে এক আদিবাসী পরিবারের মা-মেয়ে দু’জনকে পাশবিক নির্যাতনের ঘটনায় ১৪ই জানুয়ারী বিকেলে সচেতন নাগরিক সমাজের উদ্যোগে স্থানীয় বৃত্তিডাঙ্গা বাজারে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সরিষা ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুস সোবাহানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও বাংলাদেশ ষ্ট্যাম্প ভেন্ডার সমিতির কেন্দ্রীয় সভাপতি সুব্রত কুমার দাস সাগর। তিনি ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। প্রধান অতিথি সুব্রত কুমার দাস সাগর আরো বলেন, আমরা নির্যাতিত পরিবারের পাশে আছি এবং এদের সার্বিক কল্যানে যেখানে যা করার দরকার তা আমরা করব।

প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিত্ত রঞ্জন কুন্ডু, পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ভজ গোবিন্দ দে, পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী কার্তিক সাহা, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী নির্মল কুমার কুন্ডু, রাজবাড়ী জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি ও বালিয়াকান্দি উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রাম গোপাল চ্যাটার্জী, বালিয়াকান্দি উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক দৈনিক সংবাদ পত্রিকার বালিয়াকান্দি উপজেলা প্রতিনিধি সনজিৎ কুমার দাস, পাট্টা ইউপি পূজা উদযাপন পরিষদের নেতা মনোরঞ্জন মন্ডল, সরিষা ইউপি পূজা উদযাপন পরিষদের নেতা শ্যামল কুমার শিকদার ও আদিবাসী সমিতির নেতা পলাশ কুমার বিশ্বাস বক্তব্য রাখেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন সচেতন নাগরিক সমাজের আহবায়ক ও পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন। বক্তাগন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষী ব্যক্তিদের গ্রেপ্তারের দাবী জানান এবং এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সে ব্যাপারে সামাজিক সচেতনতা গড়ে তোলার আহবান জানান।

সভায় মৌরাট ইউপি নামযজ্ঞ পরিষদের সভাপতি কৃষি ব্যাংক কর্মকর্তা বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব উদয় শংকর চক্রবর্তী, পাংশা পৌরসভা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত দে সহ পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এবং সরিষা ইউপির বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে দুর্বৃত্তরা বৃত্তিডাঙ্গা আদিবাসী এক দরিদ্র পরিবারের মা ও মেয়ে দু’জনকে জোরপূর্বক ধর্ষণ করে। এ ঘটনায় গত শনিবার জড়িত ৪জনকে এজাহারনামীয় ও অজ্ঞাত আরো ২-৩ জনকে আসামী করে পাংশা থানায় মামলা দায়ের করা হয়। পাংশা থানার মামলা নং ৩, তারিখ ১০/০১/১৫, ধারা ৭/৯(৩)/৩০। থানা পুলিশ এ মামলার ১নং এজাহারনামীয় আসামী সাফিন শেখকে গ্রেপ্তার করেছেন। অন্যান্য আসামীরা এখনো গ্রেপ্তার হয়নি। এই ন্যাক্কারজনক ঘটনায় সর্বত্র নিন্দা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

 

আপডেট : বুধবার জানুয়ারী ১৪,২০১৫/ ১১:৫৮ পিএম/ আশিক

 


এই নিউজটি 1134 বার পড়া হয়েছে
[fbcomments"]