গোয়ালন্দে বখাটের এসিড নিক্ষেপের হুমকীতে এসএসসি পরীক্ষার্থী বাড়ী ছাড়া : থানায় জিডি

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ ,১৮ জানুয়ারি, ২০১৫ | আপডেট: ৫:১৩ অপরাহ্ণ ,১৮ জানুয়ারি, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার উজানচর এলাকার আলামিন নামের এক বখাটের এসিড মারার হুমকিতে এসএসসি পরীক্ষার্থী এক সপ্তাহ ধরে বাড়ি ছাড়া রয়েছে। এর আগে গত ৮ই জানুয়ারী আঙ্কিত পরীক্ষার্থীর বাবা গোয়ালন্দঘাট থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

পরীক্ষার্থীর পরিবার জানায়, উপজেলার উজানচর জৈনদ্দিন মোড় এলাকার আসাদ খার ছেলে আলামিন স্থানীয় উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছাত্রীকে বেশ কিছুদিন ধরে উত্যক্ত করে আসছে। বখাটে আলামিন প্রথমে ওই ছাত্রীকে প্রেমের প্রস্তাব দেয়। এতে ওই ছাত্রী রাজি না হলে আলামিন তার পরিবারের সদস্যদের দিয়ে ছাত্রীর পরিবারের কাছে বিয়ের প্রস্তাব দেয়। এতে ছাত্রীর পরিবার রাজি না হয়ে বিষয়টি স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিদের জানায়। এতে বখাটে আলামিন ক্ষিপ্ত হয়ে বিদ্যালয়ে আসা যাওয়ার পথে ওই ছাত্রীকে কু-প্রস্তাব দেয় এবং উত্যক্ত করতে থাকে।

গত ৮ই জানুয়ারী সকালে ওই ছাত্রী বিদ্যালয় থেকে কোচিং শেষে বাড়ী ফেরার পথে বখাটে আলামিন তার গতিরোধ করে বিয়েতে রাজি না হওয়ার কারণ জানতে চায় এবং এসিড মারার হুমকী দেয়। এসময় আশেপাশের লোকজন এগিয়ে আসলে আলামিন দ্রুত সটকে পড়ে এবং ছাত্রী ভয়ে দৌড়ে বাড়ি ফিরে বিষয়টি তার পরিবারকে জানায়। এ ঘটনায় মেয়ে ও পরিবারের নিরাপত্তা চেয়ে ছাত্রীর বাবা হেদায়েত হোসেন থানায় একটি সাধারণ ডায়েরী নং-২৩০ এন্টি করেন।

হেদায়েত হোসেন জানান, আলামিন এলাকায় বখাটে হিসেবে পরিচিত। প্রায় দুই বছর ধরে সে আমার মেয়েকে রাস্তা ঘাটে উত্যক্ত করে আসছে। বিষয়টি আলামিনের পরিবার ও স্থানীয়দের বলেও কোন সমাধান না পেয়ে ৮ই জানুয়ারী থানায় জিডি করেছি। এরপর আলামিন আরো ক্ষিপ্ত হয়ে হুমকি দিতে থাকলে একদিন পর মেয়েকে বাড়ী থেকে সরিয়ে রাখা হয়েছে। আগামী ফেব্রুয়ারীতে এসএসসি পরীক্ষা শুরু হবে। কিন্তু আমার মেয়ে কিভাবে পরীক্ষা দিবে সে চিন্তা করছি।

এ বিষয়ে গোয়ালন্দঘাট থানার ওসি একেএম নাসির উল্ল্যাহ বলেন, থানায় জিডি হওয়ার পর থেকে আলামিনকে ধরতে পুলিশ একাধিকবার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে নিরাপত্তার অভাব বোধ করে মেয়েটিকে বাড়ি থেকে সরানো ঠিক হয়নি।

 

 

আপডেট : রবিবার জানুয়ারী ১৮,২০১৫/ ০৪:৫৫পিএম/ আশিক

 


এই নিউজটি 1056 বার পড়া হয়েছে
[fbcomments"]