পাংশায় পাশবিক নির্যাতনের শিকার আদিবাসী পরিবারের খোঁজ খবর নিলেন বিডিএমডব্লিউ’র প্রেসিডেন্ট রবীন্দ্র ঘোষ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ ,১৯ জানুয়ারি, ২০১৫ | আপডেট: ৪:৪২ অপরাহ্ণ ,১৯ জানুয়ারি, ২০১৫
পিকচার

মোক্তার হোসেন : রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সরিষা ইউপির বৃত্তিডাঙ্গা গ্রামে পাশবিক নির্যাতনের শিকার হওয়া আদিবাসী দরিদ্র পরিবারের খোঁজ খবর নিতে গত শনিবার বিকালে সরেজমিন পরিদর্শন করেন বাংলাদেশ মাইনরিটি ওয়াচ (বিডিএমডব্লিউ)’র প্রেসিডেন্ট ও গ্লোবাল হিউম্যান রাইটস ডিফেন্সের বাংলাদেশ প্রতিনিধি সুপ্রীম কোর্টের সিনিয়র এ্যাড: রবীন্দ্র ঘোষ।

জানা গেছে, শনিবার বিকাল ৫টার দিকে এ্যাড: রবীন্দ্র ঘোষ ঢাকা থেকে পাংশার বৃত্তিডাঙ্গা গ্রামস্থ আদিবাসী ওই পরিবারের বাড়িতে পৌছেন। সেখানে ক্ষতিগ্রস্ত পরিবারের কাছ থেকে ঘন্টাব্যাপী ঘটনার বিষয়ে বিস্তারি শোনেন। পরে তিনি এলাকার বিভিন্ন শ্রেণীপেশার লোকজনের সাথে কথা বলে ঘটনার বিষয়ে শোনেন। এ সময় সেখানে সরিষা ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুস সোবাহান, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও বাংলাদেশ স্ট্যাম্প ভেন্ডার সমিতির কেন্দ্রীয় সভাপতি সুব্রত কুমার দাস (সাগর), পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ভজ গোবিন্দ দে, পাংশা উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও রোটারী ক্লাব অব পাংশা-রাজবাড়ীর প্রেসিডেন্ট উত্তম কুমার কুন্ডু ও আদিবাসী সমিতির নেতা পলাশ বিশ্বাস প্রমূখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ মাইনরিটি রাইটস হিউম্যান ওয়াচের প্রেসিডেন্ট ও গ্লোবাল হিউম্যান রাইটস ডিফেন্সের বাংলাদেশ প্রতিনিধি সুপ্রীম কোর্টের সিনিয়র এ্যাড: রবীন্দ্র ঘোষ ঘটনার বিষয়ে তীব্র নিন্দা জানান এবং ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে থেকে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস ব্যক্ত করেন।

প্রসঙ্গত, গত ৭জানুয়ারী রাতে দুর্বৃত্তরা বৃত্তিডাঙ্গা গ্রামের আদিবাসী এক দরিদ্র পরিবারের মা ও মেয়ে দু’জনকে জোরপূর্বক ধর্ষণ করে। এ ঘটনায় গত ১০ জানুয়ারী জড়িত ৪জনকে এজাহারনামীয় ও অজ্ঞাত আরো ২-৩ জনকে আসামী করে পাংশা থানায় মামলা দায়ের করা হয়। পাংশা থানার মামলা নং ৩, ধারা ৭/৯(৩)/৩০। থানা পুলিশ এ মামলার ১নং এজাহারনামীয় আসামী সাফিন শেখকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও অন্যান্য আসামীরা এখনো গ্রেপ্তার হয়নি। এই ন্যাক্কারজনক ঘটনায় সর্বত্র নিন্দা ও ক্ষোভের সৃষ্টি হয়।

 

আপডেট : সোমবার জানুয়ারী ১৯,২০১৫/ ০৪:৩৪ পিএম/ তামান্না

 


এই নিউজটি 993 বার পড়া হয়েছে

Comments

comments