,

সর্বশেষ :
পদ্মা সেতুতে মাথা লাগার গুজব ছড়ানোয় রাজবাড়ীতে স্কুলছাত্র আটক অসুস্থ আ’লীগ নেতা সামশুল আলমের পাশে দাঁড়ালেন কাজী ইরাদত আলী রাজবাড়ীতে ভুয়া চিকিৎসক আটক, ২০ হাজার টাকা জরিমানা রাজবাড়ীতে আ’লীগ নেতার দুঃসময়ে পাশে দাড়াচ্ছেন না দলীয় নেতৃবৃন্দ! রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসককে গ্রাম পুলিশ বাহিনীর ফুলেল শুভেচ্ছা কৃষ্ণের ছদ্মবেশ নিয়েও পুলিশের হাতে ধরা পড়লো পলাতক আসামি লাল্টু গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজবাড়ীতে বিএনপির বিক্ষোভ বসন্তপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক হলেন কাজী লুৎফর রাজবাড়ীর সামাজিক সংগঠন ‘মানবতার জয়’-এর পূর্ণাঙ্গ কমিটি গঠন রাজবাড়ীতে শীর্ষ সন্ত্রাসী রহিম গ্রেফতার, অস্ত্র-গুলি উদ্ধার

পিআইবিতে রাজবাড়ীর ৫টি উপজেলার গণমাধ্যম প্রতিনিধিদের নিয়ে সাংবাদিকতায় ৩দিনের বুনিয়াদি প্রশিক্ষণ শুরু

News

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের(পিআইবি) সেমিনার কক্ষে গতকাল ১লা ফেব্রুয়ারী সকাল সাড়ে ৯টা থেকে রাজবাড়ী জেলার ৫টি উপজেলার সাংবাদিকদের ৩দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে।

পিআইবির সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসানের সমন্বয়ে প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করেন পিআইবির পরিচালক(অধ্যয়ন ও প্রশিক্ষণ) আনোয়ারা বেগম।

রিপোর্টিং ধারনা ও কৌশল, সংবাদ লেখার কাঠামো, অনুসন্ধানী ও ব্যাখ্যামূলক প্রতিবেদনের ধারনা ও কৌশল নিয়ে আলোচনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে। ভারতীয় দুই সাংবাদিক ছাড়াও সংবাদের ধারণা ও সংবাদ সংগ্রহের কৌশল ও সূচনা, ধরণ, লিখন কৌশল ও সুচনায় ষড়-ক ব্যবহার বিষয়ে আলোচনা করেন।

প্রশিক্ষণে রাজবাড়ী জেলার ৫টি উপজেলার সাংবাদিকদের মধ্যে বালিয়াকান্দি উপজেলা থেকে স্থানীয় ও জাতীয় দৈনিক এবং অনলাইন গণ্যমাধ্যমের ৩৩জন সাংবাদিক প্রশিক্ষণে অংশ নিচ্ছে। আগামী ৩ ফেব্রুয়ারী বিকেলে প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হবে।

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর