পিআইবিতে রাজবাড়ী জেলার সাংবাদিকদের ৩দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:২১ পূর্বাহ্ণ ,৪ ফেব্রুয়ারি, ২০১৫ | আপডেট: ১২:২৫ পূর্বাহ্ণ ,৪ ফেব্রুয়ারি, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) সেমিনার কক্ষে রাজবাড়ী জেলার ৫টি উপজেলায় কর্মরত সাংবাদিকদের ৩দিন ব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি হয়েছে।

মঙ্গলবার (৩ ফেব্রুয়ারী) সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তথ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব এএসএম মাহবুবুল আলম। পিআইবি’র মহাপরিচালক মো.শাহ আলমগীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ লিয়াকত আলী খান।

বক্তব্য শেষে অতিথিবৃন্দ রাজবাড়ী জেলার ৫টি উপজেলার প্রশিক্ষণপ্রাপ্ত ৩৩জন সাংবাদিকের হাতে সনদপত্র তুলে দেন।SAM_1185

উল্লেখ্য, গত রবিবার (১ ফেব্রুয়ারী) পিআইবি’র সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসানের সমন্বয়ে প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করেন পিআইবির পরিচালক(অধ্যয়ন ও প্রশিক্ষণ) আনোয়ারা বেগম।

৩দিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় সাংবাদিকদের রিপোর্টিং ধারনা ও কৌশল, সংবাদ লেখার কাঠামো, অনুসন্ধানী ও ব্যাখ্যামূলক প্রতিবেদনের ধারনা,সংবাদ সংগ্রহের কৌশল, সংবাদ সূচনা, ধরণ, লিখন ও কৌশল, সংবাদ সুচনায় ষড়-ক ব্যবহার,সংবাদপত্রে সাক্ষাৎকার,ধরণ,পরিকল্পনা,প্রশ্নপত্র তৈরি ও গ্রহণ,সংবাদ সম্পাদনার প্রয়োজনীয়তা ও কৌশল,ফিচার লেখার কৌশল ও বিভিন্ন ধরনের ফিচার সূচনা,তথ্য অধিকার আইন সন্মন্ধে ধারনা,সাংবাদিকদের তথ্য প্রাপ্তির কৌশল,সংবাদের বস্তুনিষ্ঠতা,সংবাদপত্রে বাংলা ভাষার ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

 

আপডেট : বুধবার ফেব্রুয়ারী ০৪,২০১৫/ ১২:২০ এএম/ আশিক


এই নিউজটি 958 বার পড়া হয়েছে

Comments

comments