,

অভিজিৎ রায় হত্যার প্রতিবাদ ও সুষ্ঠ বিচারের দাবীতে রাজবাড়ীতে মানববন্ধন

News

স্টাফ রিপোর্টার : মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা এবং বিজ্ঞান লেখক অভিজিৎ রায় হত্যার প্রতিবাদ ও সুষ্ঠ বিচারের দাবীতে রবিবার (১ মার্চ) সকালে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচী পালন করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী রাজবাড়ী জেলা সংসদ।

ঘন্টাব্যাপী এ মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, রাজবাড়ী ডেবিট এসোসিয়েশনের সভাপতি মেজবাহ-উল-করিম রিন্টু,জেলা উদীচীর সাধারণ সম্পাদক আজিজুল হাসান খোকা,মহিলা পরিষদ রাজবাড়ী জেলা শাখার সাধারণ-সম্পাদক ডা: পূর্ণিমা দত্ত,জেলা জাসদের সভাপতি আহমেদ নিজাম মন্টু,জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সুমন বিশ্বাস,প্রগতিশীল রাজনীতিবীদ যতশু মিত্র প্রমুখ।

বক্তারা বলেন, অভিজিৎ রায় একজন চিন্তাশীল বিজ্ঞান লেখক। শুধুমাত্র মতান্ধতার বশবর্তী হয়ে একদল অন্ধ মানুষ অভিজিৎ রায়কে নৃশংসভাবে হত্যা করেছে। এই ঘটনা আমাদের দেশে নতুন নয়। ইতিপূর্বে ড. হুমায়ুন আজাদকেও একইভাবে হত্যার শিকার হতে দেখেছি। হামলা হয়েছে আরও অনেকের উপর। এভাবে একদল ধর্মান্ধ গোষ্ঠী ভিন্নমতকে হত্যা করতে চায়। কিন্তু কোন ঘটনারই এপর্যন্ত সুষ্ঠু বিচার হয়নি। বিচার নিয়ে সরকারগুলোর কোন তৎপরতাও চোখে পরেনি। সরকারগুলোর এ অপারঙ্গমতা এবং সাম্প্রদায়িক শক্তির আসফালনের সর্বশেষ শিকার অভিজিৎ রায়।

বক্তারা অবিলম্বে অভিজিৎ রায় এর হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

 

আপডেট : রবিবার মার্চ ১,২০১৫/ ১২:৫৯ পিএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর