গোয়ালন্দে ভয়াবহ অগ্নিকাণ্ডে দশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:৩৭ অপরাহ্ণ ,৮ মার্চ, ২০১৫ | আপডেট: ৫:৩৯ অপরাহ্ণ ,৮ মার্চ, ২০১৫
পিকচার

গোয়ালন্দ প্রতিনিধি : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাট টার্মিনালের লঞ্চঘাট মোড় এলাকায় রবিবার (৮ মার্চ) ভোরে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে তিন মুদি দোকানসহ একটি আবাসিক বোডিং পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় দশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবী করেছে।

এদিকে জরুরী ভিত্তিতে গোয়ালন্দ উপজেলা এলাকায় ফায়ার সার্ভিসের একটি স্টেশন স্থাপনের জোর দাবি জানিয়েছে এলাকাবাসী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দৌলতদিয়া ফেরিঘাট টার্মিনালের লঞ্চঘাট মোড় এলাকায় অবস্থিত শাকিল বোর্ডিং নামে একটি আবাসিক ঘরের ভিতরে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুন লেগে তা দাউ দাউ করে জ্বলে ওঠে। সঙ্গে সঙ্গে আগুনের লেলিহান শিখা চারদিক ছড়িয়ে পড়লে আশপাশের বিভিন্ন দোকানঘরে আগুন লেগে যায়। এসময় এলাকার লোকজন এগিয়ে এসে পানি ও বালু ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা চালান। পরে খবর পেয়ে রাজবাড়ী জেলা শহর থেকে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আফজাল সরদারের শাকিল বোডিং, গাজী শেখ ও কামাল হোসেনের দুটি মুদি দোকান, নিজাম উদ্দিনের চায়ের দোকানসহ সকল মালামাল আগুনে পুড়ে সম্পূর্ণ ভষ্মিভুত হয়ে যায়।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী গাজী শেখ জানান, এ অগ্নিকাণ্ডের ঘটনায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয় দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান মো. নুরুল ইসলাম মন্ডল জানান, গোয়ালন্দ উপজেলা এলাকায় ভয়াবহ অগ্নিকাণদের ঘটনা প্রায়ই ঘটছে। পাশাপাশি দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচলকারি বিভিন্ন ফেরির সাইল্যান্সার পাইপে জমে থাকা কার্বনে হঠাৎ আগুন লেগে ফেরিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে থাকে। অথচ গোয়ালন্দ উপজেলা এলাকায় কোনও ফায়ার সার্ভিস স্টেশন নেই। তবে এলাকায় অগ্নিকাণ্ডের কোনও ঘটনা ঘটলে তখন ফরিদপুর ও রাজবাড়ী থেকে ফায়ার সার্ভিসের দল দীর্ঘ পথ পাড়ি দিয়ে তারা ঘটনাস্থলে আসেন। এতে সময় বেশী লেগে যাওয়ায় অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমানও অনেক বেড়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোয়ালন্দ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম মাহবুবুর রাব্বানী বলেন, ‘গুরুত্বপূর্ণ গোয়ালন্দ উপজেলা এলাকায় ফায়ার সার্ভিসের একটি স্টেশন স্থাপন করা এখন এলাকাবাসীর প্রাণের দাবি।’

 

 

আপডেট : রবিবার মার্চ ৮,২০১৫/ ০৫:৩৬ পিএম/ আশিক

 


এই নিউজটি 787 বার পড়া হয়েছে

Comments

comments