রাজবাড়ী জেলার ২২৭ টি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের শপথ গ্রহন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ ,২৪ মার্চ, ২০১৫ | আপডেট: ৩:৪৭ অপরাহ্ণ ,২৪ মার্চ, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের উদ্যোগে এবং জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমানের সহযোগীতায় মহান স্বাধীনতার এই মাসে দেশপ্রেম, মুক্তিযুদ্ধের চেতনা ও সামাজিক সচেতনতামূলক শপথ গ্রহণ করলেন রাজবাড়ী জেলার ৫টি উপজেলার ২২৭ টি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার প্রায় ১,০৩,৩৩৫ জন ছাত্র-ছাত্রী।

মঙ্গলবার (২৪ মার্চ) সকাল সাড়ে ৯ টায় রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে শপথ পাঠ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন রাজবাড়ীর জেলা প্রশাসক মো.রফিকুল ইসলাম খান।এরপর তিনি সকাল সাড়ে ১০ টায় রাজবাড়ী সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় এবং বেলা ১২ টায় আলাদীপুর উচ্চ বিদ্যালয়ে শপথ বাক্য পাঠ করান। এসময় জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান,রাজবাড়ী লেডিস ক্লাবের সভানেত্রী আফরোজা ইসলাম,রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খাঁন মো.জহুরুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।Presentation1565~1

শপথ বাক্যে ছাত্র-ছাত্রীদেরকে নিম্নবর্ণিত অঙ্গীকার পাঠ করানো হয় :-

১। আমি ছাত্রাবস্থায় মন দিয়ে পড়াশুনা করব;
২। সদা সত্য কথা বলবো, ন্যায় পথে চলব;
৩। পিতা-মাতা, অভিভাবক, শিক্ষক ও গুরুজনদের সম্মান করে চলব;
৪। আমি জীবনে কখনও মাদককে স্পর্শ করব না, ইভটিজিং বা ছেলে-মেয়েদের হয়রানি করব না;
৫। আমি বাল্য বিবাহ করব না,বিবাহকালে কোন যৌতুক নিব না এবং কাউকে যৌতুক দিব না;
৬। আমি শৃঙ্খলা বিরোধী কোন কার্যকলাপে জড়িত হব না;
৭। আমি মুক্তিযুদ্ধকে সমর্থন করব, মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধা করব এবং দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে মানুষের সেবায় সর্বদা নিজকে নিয়োজিত করবে।

উল্লেখ্য, আগামী দিনের ভবিষ্যৎ তরুণ প্রজন্মকে সঠিকভাবে গড়ে তোলার জন্য নৈতিক ও সামাজিক দায়িত্ব হিসেবে রাজবাড়ী জেলার সকল মাধ্যমিক স্কুল/কলেজের ছাত্র-ছাত্রীদের দেশপ্রেম ও সামাজিক সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে শপথ বাক্য পাঠ করানোর জন্য জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান গত ৮ ফেব্রুয়ারী উপানুষ্ঠানিক পত্রমূলে রাজবাড়ীর জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমানকে অনুরোধ করেন। তদপ্রেক্ষিতে জেলা শিক্ষা অফিসের সার্বিক সহযোগীতায় জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান একই তারিখে সকল মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসাগুলোতে এ শপথ বাধ্য পাঠ করানোর ব্যবস্থা গ্রহণ করেন।

 

আপডেট : মঙ্গলবার মার্চ ২৪,২০১৫/ ০৩:৪৩ পিএম/ তামান্না


এই নিউজটি 1138 বার পড়া হয়েছে

Comments

comments