,

এ্যাডঃ এম.এ খালেকের উদ্যোগে কেএম ওবায়দুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

News

স্টাফ রিপোর্টার : বিএনপির সাবেক মহাসচিব, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক মন্ত্রী কেএম ওবায়দুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মঙ্গলবার (২৪ মার্চ) বাদ মাগরিব রাজবাড়ী রেল ষ্টেশন জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জেলা বিএনপির অন্যতম সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ এম.এ খালেক এ দোয়া মাহফিলের আয়োজন করেন।

দোয়া মাহফিলে কেএম ওবায়দুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন ষ্টেশন জামে মসজিদের ইমাম মাওঃ মুফতী আব্দুল গাফফার। দোয়া মাহফিলে এ্যাডঃ এম.এ খালেক,রাজবাড়ী হোমিওপ্যাথি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা:তসলিম আহমেদ,জেলা কার ও মাইক্রোবাস সমিতির সভাপতি মো.নুরুল ইসলাম,জেলা যুবদলের দপ্তর সম্পাদক খোন্দকার মাহফুজুর রহমান ও হাজী আব্দুল ওহাবসহ ধর্মপ্রাণ মুসুল্লীগণ অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য, কেএম ওবায়দুর রহমান ১৯৪০ সালের ৫ মে গোপালগঞ্জ শহরে নানা বাড়িতে জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়া গ্রামে। তিনি ১৯৫৩ সালে নগরকান্দা এমএন একাডেমির ৮ম শ্রেণীর ছাত্র থাকা অবস্থায় পায়ে হেঁটে ফরিদপুরের একটি জনসভায় যোগ দিয়ে গ্রেফতার হয়েছিলেন। রাজেন্দ্র কলেজ থেকে আইএ পাস করে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগে ভর্তি হন। ১৯৬২-৬৩ শিক্ষাবর্ষে অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে তিনি জিএস নির্বাচিত হন। ১৯৬৩ সালে তিনি পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ১৯৭০ সালে তিনি ফরিদপুর থেকে জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন।তিনি ১৯৮৫ সাল থেকে ১৯৮৮ সাল পর্যন্ত বিএনপির মহাসচিবের দায়িত্ব পালন করেন। ২০০৭ সালের ২১ মার্চ তিনি ঢাকার অ্যাপোলো হাসপাতালে ইন্তেকাল করেন।

 

 

আপডেট : মঙ্গলবার মার্চ ২৪,২০১৫/ ১০:৩৬ পিএম/ আশিক

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর