রাজবাড়ী সরকারী কলেজে পূর্ণ দিবস কর্ম বিরতি ও মানববন্ধন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:৩৯ অপরাহ্ণ ,২৬ এপ্রিল, ২০১৫ | আপডেট: ৩:৪৯ অপরাহ্ণ ,২৬ এপ্রিল, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : পিরোজপুরের ভান্ডারিয়া সরকারী কলেজে মাধ্যমিক পরীক্ষায় দায়িত্বরত প্রত্যবেক্ষক মনতাজ উদ্দিনকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক লাঞ্ছিত করার প্রতিবাদে রবিবার (২৬ এপ্রিল) রাজবাড়ী সরকারী কলেজে পূর্ণ দিবস কর্ম বিরতি ও মানববন্ধন করা হয়েছে।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি রাজবাড়ী সরকারী কলেজ ইউনিটের উদ্যোগে ও কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে সকাল সাড়ে ১১টায় কলেজ শহীদ মিনারের সামনে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি রাজবাড়ী সরকারী কলেজ ইউনিটের সম্পাদক সরোয়ার মোর্শেদ খান, কলেজের বাংলা প্রভাষক আবুল কালাম আজাদ, উপাধ্যক্ষ জেসমিন নাহার, হিসাব বিজ্ঞানের প্রধান সহকারী অধ্যাপক দিলীপ কুমার কর, ইতিহাসের সহকারী অধ্যাপক আকতার হোসেন ও রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রধান সহকারী অধ্যাপক বদর উদ্দিন আহম্মেদ ।

বক্তারা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার কর্তৃক শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা এবং ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা চালাকালীন ভান্ডারিয়া সরকারী কলেজ কেন্দ্রের একটি কক্ষে কর্তব্যরত প্রধান প্রত্যবেক্ষক মমতাজ উদ্দিনের সাথে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্বপ্রাপ্ত ভান্ডারিয়া উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মোঃ আশরাফুল ইসলামের বাক বিতন্ডা হয়। দায়িত্বরত ম্যাজিস্ট্রেট বিনা অনুমতিতে পরীক্ষা কক্ষে প্রবেশ করে পরীক্ষার্থীদের সামনে বিধি বহির্ভূতভাবে দায়িত্ব নিয়ে ভর্ৎসনা করেন ও উচ্চস্বরে কথা বলেন। এসময় মনতাজ উদ্দিন পরীক্ষার্থীদের অসুবিধা বিবেচনা করে তাকে (নির্বাহী ম্যাজিস্ট্রেটকে) কক্ষের বাইরে গিয়ে কথা বলতে অনুরোধ করেন। এতে তিনি ক্ষিপ্ত হয়ে পুলিশ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ডেকে পাঠান। পরীক্ষা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা কলেজে পুলিশ ও সাংবাদিক নিয়ে এসে মনতাজ উদ্দিনের বিরুদ্ধে মামলা দিবে বলে তাকে মানসিকভাবে নির্যাতন করেন এবং সামারি ট্রায়াল করে জেলে পাঠানোর হুমকি দেন।

প্রশাসন ক্যাডারের ২৯তম বিসিএস এর একজন কর্মকর্তা শিক্ষা ক্যাডারের ২৪তম বিসিএস এর একজন সিনিয়র কর্মকর্তাকে এভাবে অপমানিত করার প্রতিবাদে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি রাজবাড়ী সরকারী কলেজ ইউনিট এ কর্মসূচী পালন করেন।

 

আপডেট : রবিবার এপ্রিল ২৬,২০১৫/ ০৩:৩০ পিএম/ আশিক


এই নিউজটি 776 বার পড়া হয়েছে

Comments

comments