রাজবাড়ীতে পৌর মেয়রের প্রতিশ্রুতি ভঙ্গের প্রতিবাদে উদীচীর মানববন্ধন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১:১৮ অপরাহ্ণ ,২৮ মে, ২০১৫ | আপডেট: ১:২৯ অপরাহ্ণ ,২৮ মে, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীতে জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর কার্যালয় ভেঙ্গে দেওয়া ও ক্ষতিপূরণ বাবদ নির্মাণ না করে দেওয়ায় পৌর মেয়র তোফাজ্জেল হোসেন মিয়ার প্রতিশ্রুতি ভঙ্গের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে সংগঠনটি।

বুধবার (২৭ মে) বিকেল ৫ টায় রাজবাড়ী প্রেসক্লাবের ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে উদীচীর ভবন নির্মাণের জোর দাবী জানিয়ে বক্তব্য রাখেন, উদীচী রাজবাড়ী জেলা শাখার সাধারন সম্পাদক আজিজুল হাসান খোকা, সহ-সভাপতি শংকর চন্দ্র শিনহা,সহ-সভাপতি জাহাঙ্গীর কবির, মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাড: দেবাহুতি চক্রবর্তী,রাজবাড়ী ডিবেট এসোসিয়েশনের সভাপতি মেজাবাহ-উল-করিম রিন্টু,ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি এজাজ আহম্মেদ,উদীচীর যুগ্ন সম্পাদক সুমন বিশ্বাস,সাংগঠনিক সম্পাদক ফারুখ উদ্দীন প্রমুখ।

বক্তারা বলেন, উদীচী শিল্পীগোষ্ঠী রাজবাড়ী জেলা সংসদের কার্যালয় ও প্রধান সড়কের মধ্যবর্তী স্থানে রাজবাড়ী পৌরসভা মার্কেট নির্মানের উদ্যোগ গ্রহন করলে উদীচী কার্যালয়ের কিছু জমি ও কার্যালয় ভবনের কিছু অংশ ব্যাবহার করে। উক্ত নির্মান কাজ শুরুর পূর্বে মেয়র রাজবাড়ী পৌরসভা উদীচীকে ক্ষতিপূরন হিসেবে একটি দোতলা ভবন নির্মানের ও নির্মানাধীন মার্কেটের মধ্যবর্তী স্থানে যেখানে উদীচীর প্রবেশ পথ ছিল সেই জায়গাটি খোলা রাখার প্রতিশ্রুতি দেন। এই লক্ষে উদীচিকে একটি নকশাও সরবরাহ করে। পরবর্তীতে উদীচীর প্রবেশ পথটি ও দোকান নির্মান করে রবাদ্দ দেন। উদীচী এই পদক্ষেপের প্রতিবাদ করলে তিনি ৩ দিনের মধ্যে মার্কেটের দক্ষিন পাশ দিয়ে রাস্তা তৈরি নতুন প্রতিশ্রুতি গ্রহন করেন। নতুন ভবন তৈরী করার জন্য উদীচীর কার্যালয় ভেঙ্গে এর পর রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাড়ী কেরামত আলী ও রাজবাড়ী পৌরসভার মেয়র তোফাজ্জেল হোসেন মিয়া উদীচী ভবনের আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন করেন। এরপর উদীচী শিল্পীগোষ্ঠী রারং বার ভবন নির্মানের তাগিদ দেন কিন্তু কোন কাজ না হলে এক পর্যায়ে পূনরায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী,সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী,জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলঅম খান, তৎকালীন জেলা পুলিশ সুপার রেজাউল হক পিপিএম,রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: এম.এ খালেক দ্বিতীয় বারের মতো উদ্ভোধন করেন। কিন্তু তারপর আবারও একই স্থবরিতা লক্ষিত হয়। এরই এক পর্যায়ে নির্মাণ কাজ শুরুর জন্য পৌর মেয়রকে পত্র মারফত উদীচীর সংগঠক ও কর্মীরা অনুরোধ করতে গেলে তিনি ক্ষুদ্ধ হয়ে উদীচীর সংগঠক ও কর্মীদের উদ্দেশ্যে অশালীন গালমন্দ করতে থাকেন।

বক্তারা আরো বলেন, পৌরসভার মার্কেট নির্মাণের নিমিত্তে পৌর মেয়রের প্রতিশ্রুতির ভিত্তিতে উদীচী রাজবাড়ী জেলা সংসদ পৌরসভাকে জায়গা দিতে সম্মত হয়। এর সাথে জাতীয় সংসদ সদস্য আলহাজ্জ্ব কাজী কেরামত আলী কোন ভাবেই প্রতিশ্রুতিবদ্ধ নন। সংগত কারণেই উদীচী পৌর মেয়রকে প্রতিশ্রুতি বাস্তবায়নের তাগিদ দিয়েছে। সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী উদীচী শিল্পীগোষ্ঠী রাজবাড়ী জেলা সংসদের সাবেক সভাপতি। তাই তার ভালোবাসা ও শহানুভবতার জায়গা থেকে উদীচী শিল্পীগোষ্ঠীকে কিছু টাকা অনুদান দিয়েছে যা ব্যাংকে রক্ষিত আছে। কিন্তু পৌর মেয়র বার বার প্রতিশ্রুতি ভঙ্গ করেছে তাই তার প্রতি নিন্দা জানিয়ে আজকের এই মানববন্ধন কর্মসুচী।

বক্তারা, অবিলম্বে প্রতিশ্রুতি অনুযায়ী উদীচীর ভবন নির্মান করে দেওয়ার জন্য পৌর মেয়র তোফাজ্জেল হোসেন মিয়ার প্রতি আহবান জানান।

 


এই নিউজটি 659 বার পড়া হয়েছে
[fbcomments"]