কালুখালীতে মাল্টিমিডিয়া ক্লাসরুমের ৩য় বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:১৪ পূর্বাহ্ণ ,২৯ মে, ২০১৫ | আপডেট: ১২:১৫ পূর্বাহ্ণ ,২৯ মে, ২০১৫
পিকচার

কালুখালী প্রতিনিধি : রাজবাড়ীর কালুখালীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে মাল্টিমিডিয়া ক্লাসরুমের ৩য় বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নবাগত উপজেলার নির্বাহী অফিসার মোসা: কামরুন্নাহার এর সভাপতিত্ত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য ও মাল্টিমিডিয়া ক্লাস নেওয়া পদ্ধতি প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করেন উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার জয়ন্ত কুমার দাস। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালুখালী ডিগ্রী কলেজের অধ্যক্ষ এ,কে,এম জয়নাল আবেদীন।

অন্যান্যের মধ্যে পাংশা কালুখালী উপজেলা শিক্ষা কল্যান ট্রাষ্টের সভাপতি ও প্রধান শিক্ষক মোহাম্মদ আলী একাডেমী রেজাউল আলম, কালুখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ডেইজী চৌধুরী, আখরজানি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেছুর রহমান, মাজবাড়ীর আলিম মাদ্রাসার অধ্যক্ষ নূরুল ইসলাম হেলাল,প্রধান শিক্ষক ডেইজি চৌধুরী, সূর্য্যদিয়া মদাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ: জলিল প্রমুখ বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যের শুরুতেই উপজেলা নির্বাহী অফিসার কামরুন্নাহার উপজেলার শিক্ষার গুণগতমান উন্নয়নের যথাযথ কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন এবং বর্তমান তথ্য বিজ্ঞানের যুগে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ক্ষুধা-দারিদ্র মুক্ত দেশ গড়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক ভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি বলেন, আমার যোগদানের সর্বপ্রথম মিটিং মানুষ গড়ার কারিগরদের সাথে। এখনো আমি উপজেলা অফিস কর্মকর্মতা ইউপি ও উপজেলা চেয়ারম্যান মহোদয়ের সাথে পরিচিতি মিটিং করতে পারিনি।তাই আপনাদের সাথে প্রথম মিটিং করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

তিনি আরও বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বাল্য বিবাহ বন্ধ করতে হবে, ইফটিজিং বন্ধ করতে হবে এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ফুলের বাগান ফলজ ও বনজ গাছ লাগাতে হবে। আর এ ব্যাপারে প্রধান শিক্ষকদের বেশী ভূমিকা রাখতে হবে। যে সকল প্রতিষ্ঠানে ভবনের সমস্যা রয়েছে আপনারা যথা নিয়মে আমাকে জানালে আমি উদ্ধতন কর্তৃপক্ষের মাধ্যমে তা সমাধান করার চেষ্টা করবো।

তিনি বলেন, যে সকল প্রতিষ্ঠান গুলোতে বিদ্যুৎ সংযোগ নেই সে সকল প্রতিষ্ঠান গুলোতে আমি সৌরবিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা করবো। আপনাদের প্রতিষ্ঠানের যে কোন সমস্যা-সম্ভাবনা নিয়ে আমার সাথে ২৪ ঘন্টা যোগাযোগ রাখবেন।

এছাড়াও তিনি মাল্টিমিডিয়া ক্লাসরুমের মাধ্যমে মান-সম্মত শিক্ষা ব্যবস্থা চালু করতে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য অনুষ্ঠানে অংশগ্রহন কারী উপজেলার মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পর্যায়ে স্কুল,কলেজ ও মাদরাসার প্রধান শিক্ষকগনের প্রতি আন্তরিক ভাবে আহবান জানান।

এসময় উপজেলা একাডেমীক সুপার ভাইজার ইউনুস মিয়া, রতনদিয়া রজনীকান্ত মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান আয়ুব আলী,প্রধান শিক্ষক শাজাহান আলীসহ উপজেলার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

 

 

আপডেট : বৃহস্পতিবার মে ২৮,২০১৫/ ১১:৫০ পিএম/ আশিক

 


এই নিউজটি 724 বার পড়া হয়েছে

Comments

comments