রাজবাড়ীতে ওষুধ ব্যবসায়ীদের অনির্দিষ্টকালের ধর্মঘট

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ ,১৪ জুন, ২০১৫ | আপডেট: ৫:১৩ অপরাহ্ণ ,১৪ জুন, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী শহরের মেডিসিন ষ্টোর ও অঞ্জন হোমিও হলে ভ্রাম্যমান আদালত কর্তৃক জরিমানা ও অনুমোদনহীন ওষুধ জব্দের প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছেন ওষুধ ব্যবসায়ীরা।

রবিবার (১৪ জুন) দুপুরে এ অভিযান পরিচালনা করেন রাজবাড়ী কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিতেন্দ্র কুমার নাথ। এর পরপরই এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকেন ওষুধ ব্যবসায়ীরা ।

জানাগেছে, রবিবার দুপুর ১২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট জিতেন্দ্র কুমার নাথ শহরের মেডিসিন ষ্টোর ও অঞ্জন হোমিও হলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে বিপুল সংখ্যক মেয়াদোত্তীর্ণ ও ভারতীয় যৌন উত্তেজক ট্যাবলেট জব্দ করেন। এ সময় মেডিসিন ষ্টোরের মালিক আবু সাইদকে ১লক্ষ টাকা ও অঞ্জন হোমিও হলের মালিক অঞ্জন কুমার পালকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পারিচালনাকালে সরকারী কাজে বাধা দেওয়ার অভিযোগে মেডিসিন ষ্টোরের কর্মচারী টগরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দ:বি: ১৮৬ ধারায় ৫০০টাকা জরিমানা করেন নির্বাহী ম্যজিস্ট্রেট কাওছার হোসেন।

পরে এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ ওষুধ ব্যবসায়ীরা রাজবাড়ী প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেন। এসময় কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির নেতা-কর্মীরা অনির্দিষ্টকালের জন্য রাজবাড়ী পৌরসভা এলাকার ১০০ এবং সদর উপজেলার ৩০০ ওষুধের দোকান বন্ধের ঘোষণা দেন।

এ বিষয়ে রাজবাড়ী কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সভাপতি আব্দুস সোবাহান জানান, যতক্ষন পর্যন্ত এ ঘটনার সুষ্ঠ বিচার না হবে ততক্ষন পর্যন্ত আমাদের এ ধর্মঘট চলবে। তবে জন সাধারণের সুবিধা-অসুবিধার কথা বিবেচনা করে শুধুমাত্র মানবিক কারনে সদর হাসপাতাল গেইটে ১টি ও রাজবাড়ী বাজারে ১টি ওষুধের দোকান খোলা রাখা হবে।

 


এই নিউজটি 863 বার পড়া হয়েছে

Comments

comments