মেলবোর্নের প্রতিশোধ মিরপুরে

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ ,১৯ জুন, ২০১৫ | আপডেট: ১২:০৩ পূর্বাহ্ণ ,১৯ জুন, ২০১৫
পিকচার

স্পোর্টস ডেস্ক : অভিষেক ম্যাচেই মুস্তাফিজের দুর্দান্ত বোলিং তোপে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয় পেলো টাইগার খ্যাত বাংলাদেশ। এ জয় যেনো শুধু জয় নয়, এ যেন অস্ট্রেলিয়ার মেলবোর্নে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পরাজয়ের প্রতিশোধ।

মেলবোর্নে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আম্পায়ারের বিতর্কিত কিছু সিদ্ধান্তে হারতে হয়েছিলো বাংলাদেশকে। সেই হারের ক্ষতকে পুষিয়ে নিতে যেন মরিয়া হয়ে নেমেছিল বাংলাদেশ। মিরপুরেই সেই প্রতিশোধ নিল বাংলাদেশ টাইগাররা।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের হারের পর বাংলাদেশ ঘরের মাঠে খেলেছিল পাকিস্তান। সেই সিরিজেও পাকিস্তানকে বাংলাওয়াশ করেও যেন জ্বালা মিটছিলো না টাইগারদের। পাকিস্তানকে বাংলাওয়াশ করে যেন ভারতের জন্য হোমওয়ার্ক সেরে রেখেছিলো টাইগাররা। এবার ভারতকে পেয়ে নিজেদের উন্নতি দেখালেন মাশরাফি বাহিনী।

বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ এখন যে কোন দলকেই হারাতে পারে এই হুঙ্কার অনেক আগেই দিয়ে আসছিলেন অধিনায়ক মাশরাফি। এবার শক্তিশালী ভারতকে হারিয়ে মাঠেই আরো একবার প্রমাণ করলেন নিজেদের।

তামিম, সৌম্য এবং সাকিবের অর্ধশত রানের পর বাকি কাজটুকু সারেন বাংলাদেশের পেসাররা। বাংলাদেশের জয়ে মূল ভুমিকা রাখেন তরুণ উদীয়মান পেসার মুস্তাফিজুর রাহমান। ৯ দশমিক ২ ওভার বল করে ৫০ রানে পাঁচ উইকেট নেন এই বাঁহাতি পেসার।

বৃহস্পতিবার টসে জিতে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে ৩০৮ রানের টার্গেট দেয় ধোনি বাহিনীকে। জয়ের লক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই টাইগারদের বোলিং অ্যাকশনের সামনে চাপে পড়ে যায় ভারত। তবে এ