টানা বর্ষণে রাজবাড়ী-ফরিদপুর আঞ্চলিক মহাসড়কের বেহাল দশা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ ,২৮ জুন, ২০১৫ | আপডেট: ৫:২৯ অপরাহ্ণ ,২৮ জুন, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : বিগত কয়েকদিনের টানা বৃষ্টিতে রাজবাড়ী-ফরিদপুর আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে বড় আকারের গর্তের সৃষ্টি হয়ে সড়কটি বেহাল দশায় পরিণত হয়েছে। ফলে মারাত্মক ঝুঁকির মধ্য দিয়ে গাড়ী চলাচলসহ চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে জনসাধারণকে। আসন্ন ঈদে ঘড়মুখো মানুষের চাপে এ ঝুঁকি ও দূর্ভোগ আরো চরমে উঠবে বলে আশঙ্কা করা হচ্ছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, বৃষ্টির কারণে সড়কের বিভিন্ন স্থানে পিচ ঢালাই ও ইট সুড়কি উঠে গিয়ে বড় আকারের গর্তের সৃষ্টি হয়েছে। বিশেষ করে আলাদীপুর ব্রীজ ও দূর্ঘটনাপ্রবণ নিমতলা রেলগেট এলাকায় মহাসড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। মহাসড়কে প্রতিদিনই বিভিন্ন যানবাহন দুর্ঘটনার শিকার হচ্ছে। বিশেষ করে ছোট যানবাহনগুলো চলাচল করতে গিয়ে মারাত্মক দূর্ঘটনার কবলে পড়ছে।

রফিক শেখ নামের এক অটো ড্রাইভার জানান, বৃষ্টির কারনে রাস্তায় যে গর্তের সৃষ্টি হয়েছে তা খুবই ঝুঁকিপূর্ণ। বড় গাড়ীগুলো যখন ওভারটেক করে তখন আমাদের ছোট গাড়ীগুলোকে রাস্তার ঢালে নামিয়ে দিতে হয়। এর ফলে অনেকসময় ছোট গাড়ীগুলো উল্টে দূর্ঘটনার কবলে পড়ে। তবুও জীবনের ঝুঁকি নিয়ে গাড়ী চালাতে হয়।

সাধারণ যাত্রীরা জানান, এ মহাসড়কে প্রতিদিন শত শত বাস-ট্রাক, প্রাইভেট কার, টেম্পো, অটোরিকশাসহ হালকা থেকে ভারী যানবাহন চলাচল করে। কিন্তু বৃষ্টিতে সড়কের বিভিন্ন স্থানে বড় আকারের গর্তের সৃষ্টি হয়ে গাড়ী চলাচলের অনুপযোগী হয়ে গেছে। যানবাহনের চাকা গর্তে পড়ে সড়কে প্রতিনিয়তই দুর্ঘটনা ঘটছে। আসন্ন পবিত্র ইদুল ফিতর উপলক্ষে ১৫ রোজার পর থেকেই মহাসড়কে গাড়ীর চাপ বাড়বে। তখন এ দূর্ঘটনার মাত্রা আরো বেড়ে যাবে।

শীঘ্রই সড়কটির সংস্কার কাজ করে দূর্ঘটনা রোধ ও ঈদে ঘড়মুখো মানুষের দূর্ভোগ লাঘব করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন জনসাধারণ।

আপডেট : রবিবার জুন ২৮,২০১৫/ ০৫:২৫ পিএম/ আশিক


এই নিউজটি 674 বার পড়া হয়েছে
[fbcomments"]