জাল টাকাসহ যুবক গ্রেফতার

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ ,২৯ জুন, ২০১৫ | আপডেট: ২:৫১ অপরাহ্ণ ,২৯ জুন, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীর বালিয়াকান্দিতে ৩৫ হাজার জাল টাকাসহ স্বদেশ কুমার সরকার (২০) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (২৮ জুন) রাত ৯টার দিকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত স্বদেশ ফরিদপুর জেলার বোয়ালমারী থানার ওয়াইল গ্রামের স্বপন কুমার সরকারের ছেলে।

বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ এসএম শাহ্ জালাল জানান, রবিবার রাত ৯টার দিকে বালিয়াকান্দি বাসস্ট্যান্ডের কাছে একটি মুদি দোকান থেকে সিগারেট কেনেন স্বদেশ। সিগারেটের দাম দেওয়ার পর টাকা দেখে দোকানীর সন্দেহ হলে তিনি ঘটনাটি টহলরত পুলিশকে জানান। এসময় বালিয়াকান্দি থানার এসআই মোশাররফ হোসেন স্বদেশকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি জাল টাকার কথা স্বীকার করেন। এ সময় তার কাছে দুই হাজার টাকার জাল নোট ছিলো।

পরে তার দেওয়া তথ্য মতে রাজবাড়ী শহরের বিনোদপুর এলাকার হাবিবুর রহমানের বাড়ী থেকে আরো ৩৩ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে স্বদেশের আরেক সহযোগী রাব্বী কৌশলে পালিয়ে যায়। উদ্ধারকৃত জাল টাকার মধ্যে ৬টি ৫শ’ এবং ৩২টি ১ হাজার টাকার নোট রয়েছে এবং অধিকাংশ টাকায় সোনালী ব্যাংকের গোল সিল রয়েছে।

ওসি আরো জানান, এই চক্রটি রাজবাড়ী কলেজ পাড়ার জনৈক হাবিবুর রহমানের বাড়ী ভাড়া নিয়ে দীর্ঘদিন এ জেলায় টাল টাকার ব্যবসা করে আসছিল। তারা ঢাকা থেকে এসব জালটাকা সংগ্রহ করতো। শুধু এরাই নয় আসন্ন ঈদকে সামনে রেখে অন্যান্য জাল টাকা ব্যবসায়ীরাও সক্রিয় হয়ে উঠেছে। এদের বিরুদ্ধে পুলিশ কঠোর ভূমিকায় রয়েছে। পলাতক রাব্বী ও অনান্য জাল টাকা ব্যবসায়ীদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে বালিয়াকান্দি থানার এসআই মোশারফ হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

 


এই নিউজটি 792 বার পড়া হয়েছে
[fbcomments"]