ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে ডিসি-এসপি’র কাছে স্মারকলিপি প্রদান

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ ,২২ জুলাই, ২০১৫ | আপডেট: ১১:৫১ অপরাহ্ণ ,২২ জুলাই, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীর পাংশা উপজেলার যশাই ইউনিয়নের চেয়ারম্যান আ.হাকিম খাঁনের উপর হামলার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে পৃথক স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বুধবার (২২জুলাই) দুপুরে পাংশা উপজেলার ১০জন ইউপি চেয়ারম্যান এ স্মারকলিপি প্রদান করেন।

প্রদত্ত স্বারকলিপিতে বলা হয়েছে, যশাই ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাকিম খান ১৬/০৭/২০১৫ তারিখ বেলা ১১টার দিকে যশাই ইউনিয়ন পরিষদের বরাদ্দকৃত ভিজিএফ-এর চাল উপজেলা সরকারী খাদ্য গুদাম হতে গ্রহন করে যশাই ইউনিয়ন পরিষদে যাওয়ার পথে পাংশা পুরাতন বাজার দর্গাতলা মোড়ে রাস্তার উপর বিবাদীগণ যথাক্রমে ৭ নং ওয়ার্ডের মেম্বার জামাল সরদার, ৮ নং ওয়ার্ডের সদস্য আছমা বেগম, সংরক্ষিত ৩নং ওয়ার্ডের মেম্বার নাছিমা বেগম, চরমৌদিপুর গ্রামের মৃত আব্দুল গফুর মন্ডলের ছেলে সিদ্দিক মন্ডল ও জাহাঙ্গীর মন্ডল, গুধিবাড়ি গ্রামের মসলেম মন্ডলের ছেলে বিদু মন্ডল ও সিরাজ মন্ডল বাধা প্রদান করে। এ ব্যাপারে পাংশা থানায় ১টি জিডি করা হয়। যার নং ৫৩৫, তারিখ ১৬/০৭/২০১৫। বিবাদীদের দাবী তাদের পাওনাকৃত চাল ভাগ করে দিতে হবে। এ ব্যাপারে চেয়ারম্যান আব্দুল হাকিম খান আপত্তি জানালে চলার পথে সুযোগ পেলে তাকে খুন-জখম করবে বলে হুমকী প্রদান করে। এমতাবস্থায় উপজেলা ও থানা প্রশাসনের সহায়তায় চালের ট্রাকটি যশাই ইউনিয়ন পরিষদে নিয়ে যাওয়া সম্ভব হয়। পরদিন ১৭/০৭/২০১৫ বেলা ১১টার দিকে চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাকিম খান মটরসাইকেলযোগে যশাই থেকে পাংশা যাওয়ার পথে পাংশা পুরাতন বাজার গরুর হাটের গলির সামনে পৌঁছামাত্র দেশীয় ধারালো অস্ত্র-শস্ত্র, রড-হকিস্টিকসহ বে-আইনী জনতাবদ্ধে দলবদ্ধ হয়ে মটরসাইকেলের গতিরোধ করে হত্যার উদ্দেশ্যে চেয়ারম্যান আব্দুল হাকিম খানের উপর হামলা চালিয়ে এলোপাতারিভাবে মারপিট ও কিল-ঘুষি মেরে শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে এবং খুন-জখম করবে বলে হুমকী দেয়। এ ব্যাপারে পাংশা থানায় ১টি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ৮, তারিখ ১৮/০৭/২০১৫। ধারা ১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩০৭/৫০৬ দ.বি.। এমতাবস্থায় যশাই ইউপি চেয়ারম্যানের ভিজিএফ’র চাল পরিবহনে বাধা এবং তার উপর হামলার তীব্র নিন্দা জানাই। এ ঘটনাটি রাষ্ট্রীয় ব্যবস্থার উপর হুমকী এবং জনমনে অসন্তোষ সৃষ্টি করে বিধায় আমরা উপযুক্ত শাস্তি দাবী করছি।

স্বারকলিপিতে মাছপাড়া ইউপি চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মুন্সী হাসানুল ইসলাম, হাবাসপুর ইউপি চেয়ারম্যান মো. আল মামুন খান, যশাই ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাকিম খান, বাবুপাড়া ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরোয়ার, সরিষা ইউপি চেয়ারম্যান মো. আব্দুস সোবাহান, কশবামাজাইল ইউপি চেয়ারম্যান সামসুদ্দিন মন্ডল, পাট্টা ইউপি চেয়ারম্যান শাহ মো. রফিকুল ইসলাম, মৌরাট ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বিশ্বাস ও কলিমহর ইউপি চেয়ারম্যান এ্যাড. মো. আক্কাছ আলীর পক্ষে প্যানেল চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক স্বাক্ষর করেন এবং তারা উপস্থিত থেকে জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খান ও পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম এর কাছে স্বারকলিপি প্রদান করেন।

 


এই নিউজটি 703 বার পড়া হয়েছে
[fbcomments"]