বানীবহের নিজপাড়ায় কমিউনিটি ক্লিনিক উদ্বোধন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৬:২৩ অপরাহ্ণ ,২০ আগস্ট, ২০১৫ | আপডেট: ৬:২৩ অপরাহ্ণ ,২০ আগস্ট, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়নের নিজপাড়া গ্রামে কমিনিউটি ক্লিনিকের শুভ উদ্ভোধন করা হয়েছে।

বুধবার (১৯ আগস্ট) বিকেলে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী এ ক্লিনিকের উদ্ভোধন করেন।

এসময় বিশেষ অতিখি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ এম.এ খালেক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মাহাবুবুর রহমান, উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ আঃ রহিম বকস, বানিবহ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি গোলাম মোস্তফা বাচ্চু, বর্তমান সভাপতি আব্দুল লতিফ মিয়া ও সাধারণ সম্পাদক ইউনুস আলী মোল্লা।

এ উপলক্ষে আয়োজিত উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, খালেদা জিয়া সবচেয়ে বড় ভুল করেছে ৫ জানুয়ারী নির্বাচনে অংশ গ্রহণ না করে। খালেদা জিয়া নির্বাচনে না এসে আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে। রাষ্ট্রীয় সম্পদ ক্ষতি করেছে। যে আন্দোলন মানুষের মঙ্গল বয়ে আনে না সেই রাজনীতি করা ঠিক না।

তিনি বলেন, এই ক্লিনিকেএলাকার লোকজন স্বাস্থ্য সেবা তো পাবেই। তারপর এখানে ডেলিভারী করানো হবে। এটা একটা মিনি হাসপাতাল হবে। বঙ্গবন্ধু মাত্র সাড়ে ৩ বছর ক্ষমতায় ছিলেন। এই সাড়ে ৩ বছরে তিনি তার স্বপ্ন বাস্তবায়ন করতে পারেননি। আজ তারই কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য কাজ করে যাচ্ছেন। আমাদের আগে বিএনপিও ক্ষমতায় ছিল কিন্তু তারা কি উন্নয়ন করেছে। আর আমরা কি উন্নয়ন করেছি তা আপনাদেরই বিচার করতে হবে।

সংসদ সদস্য বলেন, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা এসব দেয়া হয় উন্নত দেশে। গরীব দেশে এসব ভাতা দেয়া সম্ভব না। কিন্তু বাংলাদেশে এসব ভাতা দেয়া হচ্ছে একমাত্র শেখ হাসিনার জন্যে। তিনি বলেন, রাজবাড়ীতে বিদ্যুতের গ্রীড সাবষ্টেশন তৈরী করা হবে। ১৯ সালের মধ্যে বাংলাদেশের প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে যাবে। এসময় তিনি ফুলতলা রাস্তা পাকা ও নিচপাড়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার জন্য ৫লক্ষ টাকার অনুদান দেয়ার ঘোষণা দেন।

বিশেষ অতিথির বক্তব্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ এম.এ খালেক বলেন, কমিউনিটি ক্লিনিক বর্তমান সরকারের একটা প্রশংসার দিক। ইউনিয়ন সাব সেন্টার থেকে কমিউনিটি ক্লিনিকে বেশী সেবা দেয়া হচ্ছে। প্রচুর ওষুধ দেয়া হচ্ছে। এই কমিউনিটি ক্লিনিক থেকে জনগণ স্বাস্থ্য সেবা পাবে। ভারতে একটা ইউনিয়নে একটা কমিউনিটি ক্লিনিক নেই। একটা ইউনিয়নে একটা স্কুল। আর আমাদের দেশে এক ইউনিয়নে একাধিক কমিউনিটি কিনিক ও স্কুল রয়েছে। আমরা ভারতের চেয়ে অনেক ভাল আছি।

কমিউনিটি ক্লিনিকের জমিদাতা মোঃ খালেক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ আমজাদ হোসেন, রাজবাড়ী পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম শফি, যুবলীগ নেতা আল মামুন আরজু, এলাকার কৃতি সন্তান এ্যাডঃ জাকির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

 


এই নিউজটি 598 বার পড়া হয়েছে
[fbcomments"]