,

ইসলামী ব্যাংক রাজবাড়ী জেলা শাখার বৃক্ষরোপণ কর্মসূচী উদ্ভোধন

News

স্টাফ রিপোর্টার : “স্বাস্থ্য পুষ্টি অর্থ চান, ফলের চারা বেশী লাগান” এ স্লোগানকে সামনে রেখে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড রাজবাড়ী জেলা শাখার পল্লী উন্নয়ন প্রকল্পের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী-২০১৫ এর শুভ উদ্ভোধন করা হয়েছে।

শনিবার (২২ আগস্ট) বিকেলে রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের হলরুমে প্রধান অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ এম.এ খালেক এ কর্মসূচীর উদ্ভোধন করেন।

এ উপলক্ষে ইসলামী ব্যাংক রাজবাড়ী জেলা শাখার ভাইস প্রেসিডেন্ট ও শাখা প্রধান মুন্সী রেজাউর রশীদের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ্যাডঃ এম.এ খালেক বলেন, ইসলামী ব্যাংক শুধু ব্যাংক হিসেবেই তাদের কার্যক্রম পরিচালনা করে থাকে না। সমাজের উন্নয়নের জন্য এ ব্যাংক ভালো ভালো কার্যক্রম পরিচালনা করে। তারই একটি অংশ এ বৃক্ষরোপন কর্মসূচী।

তিনি বলেন, একটি গাছের চারা আপনার জীবনে অনেক উন্নতি বয়ে আনতে পারে। তার উদাহরণ আমি নিজে। আমি একসময় রাজবাড়ী পৌর বিভাগ থেকে দুই টাকা করে মেহগনির চারা কিনে লাগিয়েছিলাম। আজ আমার সেই এক একটি গাছের চারায় ৭০ সিএফটি করে কাঠ হয়েছে। এ জন্য সকলকে গাছ লাগানোর অভ্যাস করতে হবে।PPPPPP

বিশিষ্ট আইনজীবি এ্যাডঃ এম.এ খালেক আরো বলেন, আপনারা বেশী বেশী করে ফলের গাছ লাগাবেন। ফল নিজেরা খাবেন আত্নীয়-স্বজন,পাড়া-প্রতিবেশীদেরও খাওয়াবেন। এতে অনেক আনন্দ পাবেন। শুধু ফলের গাছই নয় এর পাশাপাশি বাড়ীর আঙিনায় খোলা জায়গায় মরিচ গাছ, বেগুন গাছসহ এ জাতীয় গাছ লাগাবেন। তাছাড়া গাছ লাগানো সওয়াবের কাজ। নবী করিম (সঃ) ও গাছ লাগানোর কথা বলতেন। এ জন্য আপনারা বেশী বেশী গাছ লাগাবেন এবং ঈমানের সাথে চলার চেষ্টা করবেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক রাজবাড়ী জেলা শাখার প্রকল্প কর্মকর্তা মোস্তফা সাইফুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন, রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ইকবাল হোসেন, মাটিপাড়া ছমির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ইসলাম ধর্মীয় শিক্ষক আবুল খায়ের বাকী বিল্লাহ ও ইসলামী ব্যাংক রাজবাড়ী জেলা শাখার সহকারী প্রকল্প কর্মকর্তা মোঃ লিয়াকত আলী সরদার।

এসময় ইসলামী ব্যাংক রাজবাড়ী জেলা শাখার অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইসলামী ব্যাংক রাজবাড়ী জেলা শাখার সাড়ে ৫ হাজার জন সদস্যের মাঝে পর্যায়ক্রমে ফলদ, বনজ ও ঔষুধি গাছের চারা বিতরণ করা হবে।

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর