রাজবাড়ী বিদ্যুৎ অফিস ভাংচুরের ঘটনায় মামলা : গ্রেফতার ৫

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ ,২৭ আগস্ট, ২০১৫ | আপডেট: ৩:২৭ অপরাহ্ণ ,২৭ আগস্ট, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : দীর্ঘ দিন ধরে ট্রান্সফরমার বিকল থাকার অভিযোগে গতকাল ২৬ আগস্ট দুপুরে রাজবাড়ী বিদ্যুৎ অফিসে হামলা চালিয়ে ভাংচুর করেছে বিক্ষুব্ধ জনতা। এসময় বিক্ষুব্ধরা বিদ্যুৎ অফিসের সহ-প্রকৌশলী আঃ মালেক, কম্পিউটার অপারেটর শংকর কুমার বাড়ৈই ও এমএলএসএস আঃ গফুর বিশ্বাসকে মারপিট করে। এ ঘটনায় ৫জনকে গ্রেফতার করেছে পুলিশ ।

গ্রেফতারকৃতরা হলো, সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের রাজাপুর গ্রামের স্বপন শিকদারের ছেলে সুজন শিকদার (১৭), অমর বিশ্বাসের ছেলে অমিতাভ বিশ্বাস (১৭), হাসমত আলী মন্ডলের ছেলে মুক্তার মন্ডল (২৫), মৃত আহাদ আলী মোল্লার ছেলে মিলন মোল্লা (২৮) ও আহম্মদ আলীর ছেলে মনির হোসেন (১৯)।

এ হামলার ঘটনায় রাজবাড়ী বিদ্যুৎ অফিসের সহ-প্রকৌশলী আঃ মালেক বাদী হয়ে আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইন ২০০২ এর ৪(১) ৫ ধারায় উল্লেখিত ৫জনসহ অজ্ঞাতনামা ৫০/৬০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। রাজবাড়ী থানার মামলা নং- ২৮। তাং- ২৬/০৮/২০১৫ইং।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের রাজাপুর গ্রামে বিদ্যুৎ সরবরাহকে কেন্দ্র করে ওই গ্রামের উল্লেখিত ৫ জনসহ অজ্ঞাতনামা ৫০/৬০ জন গত ২৬ আগস্ট দুপুর সোয়া ২টার দিকে হকিস্টিক,লাঠি, লোহার রড ইত্যাদি দিয়ে রাজবাড়ী শহরের সজ্জনকান্দাস্থ বিদ্যুৎ অফিসের মেইন ভবনের নিচ তলা ও দ্বিতীয় তলার অফিস কক্ষে হঠাৎ ঝটিকা হামলা চালায়। এসময় হামলাকারীরা নিচ তলার সিড়ির গ্লাস, দক্ষিন পার্শ্বের রুমের জানালার গ্লাস, উত্তর পার্শ্বের রুমের ২টি জানালার গ্লাস, অভিযোগ কেন্দ্রের ১টি টেলিফোনসেট, দ্বিতীয় তলার সাধারন শাখার প্রাশাসনিক রুমের ১টি টেবিলের গ্লাস, ২টি খাবার প্লেট, ২টি পানির গ্লাস, কম্পিউটার বিলিং রুমের ১টি চেয়ার, বিদ্যুতের জয়েন্ট বক্্র, উত্তর পার্শ্বের রুমের জানালার ২টি থাই গ্লাস, ৩৩/১১ কে.ভি উপকেন্দ্রের মেইন গেইটের থাই গ্লাসের দরজা, এম.এল.এস.এস মালেকা বেগমের আবাসিক ভবণের দক্ষিণ পার্শ্বের জানালা ও দরজা, মেইন দরজার ২টি ডোর লক ভাংচুর করে। এ হামলায় প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়। এছাড়াও হামলাকারীরা অফিসের ভিতর প্রবেশ করে গুরুত্বপূর্ণ ১৫/২০টি ফাইল তছনছ করে। এ সময় হামলাকারীদের বাধা দিলে তারা সহ-প্রকৌশলী আঃ মালেকসহ কম্পিউটার অপারেটর শংকর কুমার বাড়ৈই ও এমএলএসএস আঃ গফুর বিশ্বাসকে মারপিট করে।

এ ঘটনা চলাকালে রাজবাড়ীর সহকারী পুলিশ সুপার (সার্কেল) রবিউল ইসলাম ও সদর থানার অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনাস্থল থেকে উল্লেখিত ৫জনকে গ্রেফতার করেন।

এদিকে রাজাপুরের বাসিন্দাদের দাবী, ওই এলাকায় একটি ট্রান্সফরমার বিগত ৩মাস ধরে বিকল হয়ে রয়েছে। নতুন ট্রান্সফরমারের জন্য গ্রামবাসী বিদ্যুৎ অফিসের লোকজনকে টাকাও দিয়েছেন। কিন্তু তারপরও সেখানে নতুন ট্রান্সফরমার স্থাপন করা হয়নি। ফলে গ্রামবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। গতকাল ২৬ আগস্ট দুপুরে স্থানীয় লোকজন বিদ্যুৎ অফিসে আসলে অফিসের লোকজন তাদের সাথে খারাপ ব্যবহার করে। এতে লোকজন উত্তেজিত হয়ে এ ঘটনা ঘটায়।

 

 


এই নিউজটি 823 বার পড়া হয়েছে

Comments

comments