,

কালুখালী উপজেলা বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটি পুনর্গঠনের দাবীতে সভাপতির কাছে আবেদন

News

স্টাফ রিপোর্টার : কালুখালী উপজেলা বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটি পুর্গঠনের দাবীতে জেলা বিএনপির সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের কাছে আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) কালুখালী উপজেলা বিএনপির সদস্য কাজী মোর্ত্তজা হামীম নিপুন এ আবেদনটি করেন। তবে জেলা বিএনপির সভাপতি আলী নেওয়াজ মাহমুদ না থাকায় দলের দপ্তর সম্পাদক এ মজিদ বিশ্বাস আবেদনটি গ্রহণ করেন।

কাজী মোর্ত্তজা হামীম নিপুনের আবেদনের প্রেক্ষিতে জানা যায়, কালুখালী উপজেলা বিএনপির আহবায়ক এডঃ আব্দুর রাজ্জাক খানের আহবানে গত ২৫ আগস্ট উপজেলা সম্মেলন প্রস্তুতির জন্য জরুরী সভা আয়োজন করা হয়। সভায় বিভিন্ন আলোচনা সাপেক্ষে কাজী মোর্ত্তজা হামীমকে উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক হিসেবে উপজেলা বিএনপির সদস্য হাসমত আলী মোল্লা প্রস্তাব পেশ করলে মোঃ মোফাজ্জেল হোসেন জোয়ার্দ্দারের সমর্থনে তিনি উক্ত পদে প্রার্থী হন। তবে এ পদে প্রতিদ্বন্দী প্রার্থী থাকায় বিষয়টি সুরাহার জন্য কমিটির সদস্যগণ ভোটের মাধ্যমে নিষ্পত্তির জন্য একমত হন। পরবর্তীতে ভোট প্রদানের এক পর্যায়ে কমিটির সদস্যদ্বয় মোঃ দারুগ আলী ও আবু তালেব খানকে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব মোসলেম উদ্দিন মিয়া ভোট প্রদান থেকে বিরত থাকতে বলেন। বিষয়টি তার কাছে জানতে চাইলে তিনি তাদেরকে দল থেকে বহিস্কার করা হয়েছে বলে জানান।

কাজী মোর্ত্তজা হামীম আবেদনে উল্লেখ্য করেন সদস্য সচিব মোসলেম উদ্দিন মিয়া যাদেরকে বহিস্কারের কথা বলেছে তারা কালুখালী উপজেলার কালিকাপুর ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক। তার জানা মতে সেখানে এ পর্যন্ত কোন নতুন কমিটি বা কাউকে এ সকল পদে দায়িত্ব দেওয়া হয়নি। কাজী মোর্ত্তজা হামীম অভিযোগ করে বলেন, ২৫ আগস্টের ওই সভায় মোঃ হালিম ফকির রায়নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হওয়া সত্ত্বেও উপজেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিবের একান্ত লোক হওয়ায় বিধি বহির্ভূতভাবে তার ভোট দেওয়ার সুযোগ দেওয়া হয়। এছাড়াও ত্রুটিপূর্ণ বক্তব্য রেখে ভোটারদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করা হয়। যে কারনে বিষয়টি তদন্তপূর্বক জেলা বিএনপির সভাপতির তত্ত্বাবধানে পুনরায় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন পূর্বক দলের ত্যাগী ও গ্রহণযোগ্য নেতাকর্মীদের সমন্বয়ে একটি গ্রহণযোগ্য উপজেলা সম্মেলন প্রস্তুত কমিটি গঠনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কাজী মোর্ত্তজা হামীম অনুরোধ করেন।

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর