রাজবাড়ী বিসিকে ধান চাতালে গাঁজা চাষ : মোবাইল কোর্টে ২জনের দন্ড

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ ,৩০ আগস্ট, ২০১৫ | আপডেট: ১০:৩০ পূর্বাহ্ণ ,৩০ আগস্ট, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী বিসিক শিল্প নগরীতে একটি ধানের চাতালের মধ্যে গাঁজা চাষ করার অপরাধে ২জনকে ১বছর করে কারাদন্ড ও ২০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত ।

শনিবার ( ২৯ আগস্ট) বিকেলে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন রাজবাড়ী কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহাবুবুল আলম।

দন্ডপ্রাপ্তরা হলো :- ওই ধানের চাতালের ম্যানেজার বিনোদপুর গ্রামের মৃত কর্মধর সরকারের ছেলে মতিলাল সরদার(৬০) ও একই চাতালের মিস্ত্রী ৩নং বেড়াডাঙ্গা গ্রামের মৃত দানেশ শেখের ছেলে রাজ্জাক শেখ(৪৫)।

জানাগেছে, গোপন সংবাদের ভিত্তিতে রাজবাড়ী কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহাবুবুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত রাজবাড়ী মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সার্কেল পরিদর্শক মোঃ আমিরুজ্জামান ও পুলিশের সহযোগিতায়  ২৯শে আগস্ট বিকাল সাড়ে ৩টার দিকে বিসিক শিল্প নগরীর ছাত্তার বেপারী ধানে চাতালে অভিযান চালিয়ে একটি বড় তাজা গাঁজার গাছ, আনুমানিক ৫০০গ্রাম শুকনা গাঁজা ও একটি হুককা উদ্ধার এবং উল্লেখিত দুইজনকে গ্রেফতার করে।

এ খবর পেয়ে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান ও পুলিশ সুপার জিহাদুল কবির,পিপিএম সেখানে উপস্থিতি হন এবং চাষকৃত তাজা গাঁজার গাছ ও উদ্ধারকৃত শুকনা গাঁজা দেখেন।

এ সময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহাবুবুল আলম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মতিলাল সরদার ও রাজ্জাক শেখকে ১বছর করে কারাদন্ড ১০ হাজার টাকা করে ২০হাজার টাকা জরিমানা করেন। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের উপস্থিতিতে ভ্রাম্যমান আদালত উদ্ধারকৃত শুকনা গাঁজা ও তাজা গাঁজার গাছ পুড়িয়ে ধ্বংস করে।
রাজবাড়ী মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সার্কেল পরিদর্শক মোঃ আমিরুজ্জামান জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে গাঁজা চাষ করে বিক্রি এবং সেবন করে আসছিল।

অপর অভিযানে একইদিন দুপুর ২টার দিকে দৌলতদিয়া পোড়াভিটা মনোরমা সিনেমা হলের সামনে থেকে ১২০ গ্রাম গাঁজাসহ সেলিম (৩০)কে ৬মাসের কারাদন্ড প্রদান করেন একই ভ্রাম্যমান আদালত। দন্ডিত সেলিম পোড়াভিটা গ্রামের মৃত আঃ জলিলের ছেলে।

 

 


এই নিউজটি 804 বার পড়া হয়েছে

Comments

comments