,

রাজবাড়ীর ১৩টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু

News

রাজবাড়ী ডেস্ক : ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে আধুনিক তথ্য প্রযুক্তির বিভিন্ন সেবা দ্রুততম সময়ের মধ্যে প্রদানের লক্ষ্যে রাজবাড়ী সদর উপজেলার ১৩টি ইউনিয়নে ডিজিটাল সেন্টারে (তথ্য ও সেবা কেন্দ্রে) বিটিসিএল-এর ১এমবিপিএস ব্যান্ড উইথ ক্ষমতা সম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু করা হয়েছে।

রবিবার (৩০ আগস্ট) বিটিসিএল-এর পরিচালক(এমএন্ডও) মশিউর রহমান, বিভাগীয় প্রকৌশলী (প্রকল্প) সাধন কুমার দাস, বিভাগীয় প্রকৌশলী টেলিকম ফরিদপুর বিশ্বম্ভর গায়েন, সহকারী প্রকৌশলী উপজেলা টেলিকম স্বরজিত কুমার বাড়ৈই, উপ-সহকারী প্রকৌশলী বিজয় কুমার সাহা ও হুয়াওয়ে কোম্পানীর প্রকৌশলীবৃন্দের উপস্থিতিতে রাজবাড়ী সদর উপজেলার বানিবহ, মিজানপুর, চন্দনী, খানগঞ্জ, দাদশী, বরাট, পাঁচুরিয়া, খানখানাপুর, আলীপুর, শহীদ ওহাবপুর, মূলঘর, বসন্তপুর ও সুলতানপুর ইউনিয়ন পরিষদ তথ্য ও সেবা কেন্দ্রে উচ্চ ক্ষমতা সম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পরীক্ষামূলক ভাবে চালু করা হয়। ১০০০ ইউনিয়ন পরিষদ প্রকল্পের আওতায় ফাইবার অপটিক ক্যাবলের মাধ্যমে রাজবাড়ী সদর উপজেলার ১৩টি ইউনিয়নে উচ্চক্ষমতা সম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু করা হয়।

এখন থেকে স্থানীয় জনগণ ডিজিটাল বাংলাদেশ-এর সুফল ভোগ করবেন। তথ্য ও সেবা কেন্দ্র থেকে জনগণ রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে অনলাইনে জমির পর্চাসহ, বিভিন্ন আবেদন করতে পারবেন। এছাড়াও কলেজে ভর্তি, বিদেশে যেতে নিবন্ধন, পরীক্ষার রেজাল্ট, কৃষি তথ্যসহ সকল প্রকার যোগাযোগ অনলাইনে করতে পারবেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং গন্যমান্য ব্যক্তিবর্গসহ সেবা গ্রহীতা জনগণ সরকারের ডিজিটাল বাংলাদেশ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

তৃনমূল পর্যায়ে সর্বাধুনিক ডিজিটাল তথ্য সেবা প্রদানের ক্ষেত্রে বর্তমান সরকারের চলমান যুগান্তকারী পদক্ষেপের আওতায় গৃহীত প্রকল্প সমূহের মাধ্যমে পর্যায়ক্রমে বাংলাদেশের সকল ইউনিয়ন পরিষদে এই উচ্চক্ষমতা সম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হচ্ছে।

সংশ্লিষ্ট সুত্র জানায়, রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে রামকান্তপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজ শেষ না হওয়ায় এই ইউনিয়নে উচ্চক্ষমতা সম্পন্ন ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ প্রদান করা হয়নি। ভবনের নির্মাণ কাজ শেষ হলেই সংযোগ প্রদান করা হবে।

(সংবাদ সৌজন্য – দৈনিক মাতৃকন্ঠ)

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর