দৌলতদিয়ায় ভাঙ্গন আতঙ্কে ৩শতাধিক পরিবার

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ ,৬ সেপ্টেম্বর, ২০১৫ | আপডেট: ১০:১৬ অপরাহ্ণ ,৬ সেপ্টেম্বর, ২০১৫
পিকচার

রাজবাড়ী ডেস্ক : গোয়ালন্দ উপজেলার দৌতলদিয়া ফেরিঘাট সংলগ্ন বাহির চর গ্রামে শুরু হয়েছে নদী ভাঙ্গন। ইতিমধ্যে ফেরিঘাট থেকে আক্কাছ আলী হাইস্কুল পর্যন্ত কাঁচা সড়কটি ভাঙ্গনের মুখে পড়েছে। এতে করে সড়কের পাশে বসবাস করা ৩ শতাধিক পরিবার ভাঙন আতঙ্কে দিন কাটাচ্ছে।

জানাযায়, পদ্মায় পানি বৃদ্ধির সাথে সাথে তীব্র স্রোতের সৃষ্টি হয়েছে। স্রোতের তীব্রতায় দৌলতদিয়া ইউনিয়নের ৪ নম্বর ফেরিঘাট থেকে আক্কাছ আলী হাইস্কুল পর্যন্ত কাঁচা সড়কে ভাঙন সৃষ্টি হয়ে বাহিরচর থেকে ছাত্তার মেম্বারের পাড়া পর্যন্ত প্রায় এক হাজার মিটার এলাকা চরম ঝুঁকির মধ্যে আছে। যেকোনো সময় পদ্মার হিংস্র থাবায় এই গ্রাম নদীগর্ভে বিলীন হয়ে যেতে পারে। এতে এ এলাকায় বসবাস করা ৩শ পরিবার এখন ভাঙন আতঙ্কে দিন কাটাচ্ছে।

এ গ্রামে বসবাসকারী বেশীর ভাগ মানুষ জানান, দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নের বিভিন্ন অঞ্চল থেকে নদীভাঙনের শিকার হয়ে তাঁরা ৩/৪ বছর আগে এ গ্রামে বাড়ী করেন। গত বছর ফেরিঘাট থেকে আক্কাছ আলী হাই স্কুল পর্যন্ত সড়কটি তৈরী করা হয়।

দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম মন্ডল জানান, গত বছর দুই দফায় ২শ মেট্রিক টন কাবিখার চালের বিনিময়ে এ অঞ্চলের মানুষের যাতায়াতের জন্য এই রাস্তাটি তৈরি করা হয়। কিন্তু এর বেশির ভাগ অংশই এবার ভেঙ্গে গেছে।

(সূত্র-গোয়ালন্দ নিউজ)


এই নিউজটি 555 বার পড়া হয়েছে
[fbcomments"]