রাজবাড়ীতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১:৩৯ অপরাহ্ণ ,৯ সেপ্টেম্বর, ২০১৫ | আপডেট: ১:৩৯ অপরাহ্ণ ,৯ সেপ্টেম্বর, ২০১৫
পিকচার

স্টাফ রিপোর্টার : “সাক্ষরতা আর দক্ষতা, টেকশই সমাজের মূল কথা” এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে জেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০১৫ পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকাল ৯টায় জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের নেতৃত্বে কালেক্টরেটের আম্রকানন চত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালীতে অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ একেএম গোলাম ফারুক, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ ঈদতাজুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মাহাবুবুর রহমান, জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তৌহিদুল ইসলামসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, এনজিও প্রতিনিধিগণ ও বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক এবং শিক্ষগণসহ ছাত্র-ছাত্রীগণ অংশগ্রহণ করেন।

র‌্যালী শেষে সকাল সাড়ে ৯টায় কালেক্টরেটের আম্রকানন চত্বরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। উক্ত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান।

অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ ঈদতাজুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডঃ একেএম গোলাম ফারুক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মাহাবুবুর রহমান, জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম, এনজিও কেকেএস-এর নির্বাহী পরিচালক ফকীর আব্দুল জব্বার ও ব্রাক প্রতিনিধি নেফাজ উদ্দিন। অনুষ্ঠান উপস্থাপনা করেন এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু।

উল্লেখ্য যে, মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সাক্ষরতা দিবসকে সামনে রেখে জেলার প্রাথমিক ও মাধ্যমিক সকল বিদ্যালয়ের শিক্ষাথীদের মধ্যে ১ম শ্রেনী থেকে দশম শ্রেণী পর্যন্ত শ্রেণী অনুসারে শিক্ষার্থীদের মধ্যে হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে উক্ত প্রতিযোগিতায় সেরা হাতের লেখা প্রতিযোগীদের মধ্যে প্রধান অতিথি পুরস্কার বিতরণ করেন।

 

 


এই নিউজটি 586 বার পড়া হয়েছে

Comments

comments